Sylhet Today 24 PRINT

অবশেষে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা উদ্ধার

বানিয়াচং প্রতিনিধি  |  ২১ নভেম্বর, ২০২২

ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের হবিগঞ্জের বানিয়াচংয়ের বেদখল হওয়া বসতভিটা উদ্ধার করেছে প্রশাসন। বসতভিটা উদ্ধার করে ‘রামনাথ বিশ্বাস স্মৃতি পাঠাগার’ নামে সাইনবোর্ড লাগানো হয়েছে।

সোমবার (২১নভেম্বর) দুপুরে বানিয়াচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ার মো. হাবিবুর রহমান, ২ নম্বর উত্তর পূর্ব ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রেজাউল করিম ও চেইনম্যান নুরুল আমীন সেখানে খুঁটি পুঁতে সাইনবোর্ড লাগিয়ে দেন। বানিয়াচং থানার এসআই রাকিব হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সদস্য সেখানে উপস্থিত ছিলেন।  

হবিগঞ্জ জেলা প্রশাসকের নামে রেকর্ডভূক্ত ১/১ নং খতিয়ানের ১ একর ১৬ শতাংশ ভূমি রামনাথ বিশ্বাস স্মৃতি পাঠাগারের জন্য প্রস্তাবিত ভূমি উল্লেখ করে সাইনবোর্ড টানানো হয়েছে। বিশ্ববিখ্যাত ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা বানিয়াচং উপজেলা সদরের ২ নং উত্তর-পশ্চিম ইউনিয়নের বিদ্যাভূষন পাড়ায়। তিনি বাইসাইকেলে বিশ্বভ্রমন করেছিলেন। তার লেখা ভ্রমনবিষয়ক বই রয়েছে প্রায় ৪০টির মত।

প্রসঙ্গত, রামনাথ বিশ্বাসের বসতভিটা দেখতে সারাদেশ থেকেই পর্যটক,সাইক্লিস্ট ও সাংবাদিকরা আসেন কিন্তু দখলদার বাহিনীর দূর্ব্যবহার ও হামলার কারণে বাড়িটি ঘুরে না দেখতে পেরে সবাই হতাশ হয়ে ফিরে যান। সর্বশেষ গত ১২ সেপ্টেম্বর ৪ সাংবাদিক ওই বাড়িটিতে গিয়ে দখলদারদের হামলার শিকার হয়েছিলেন। রামনাম বিশ্বাসের বসতভিটা উদ্ধার বিষয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পদ্মাসন সিংহ বলেন, এই ভূমি আমাদের ১/১ খতিয়ানভূক্ত। এই ভূমি আমাদের দখলে রয়েছে। সময় সুযোগ এবং বরাদ্ধ সাপেক্ষে এই ভূমিতে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের নামে স্মৃতি পাঠাগার স্থাপন করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.