Sylhet Today 24 PRINT

সিলেটে আসামীদের নিয়ে সাংবাদিকের চুরি যাওয়া স্বর্ণ উদ্ধারে অভিযান

নিজস্ব প্রতিবেদক |  ২৮ নভেম্বর, ২০২২

সিলেটের সাংবাদিক আশরাফুল কবীর ও গৃহিণী শাহানা আক্তার দম্পতির বাসা থেকে চুরি হওয়া স্বর্ণ উদ্ধারে আসামীদের সাথে নিয়ে অভিযান চালিয়েছে পুলিশ। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে সিলেটের হক সুপার মার্কেটের ভেনাস জুয়েলার্স-১ এ এই অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের সাথে মামলায় গ্রেপ্তারকৃত দুই আসামি রাহি ও রায়হান উপস্থিত ছিলেন।

অভিযানকালে পুলিশ চুরি হওয়া স্বর্ণ উদ্ধার না করতে পারলেও ভেনাস জুয়েলার্স-১ -এর একটি মানি রিসিট উদ্ধার করে। সেখানে রায়হান কর্তৃক ক্রয়কৃত পুরাতন স্বর্ণ হিসেবে ৮৯. ৬৫ (৭.৬৯ ভরি) গ্রাম উল্লেখ করা রয়েছে।

গত ২৬ অক্টোবর নগরীর লালাদিঘীরপাড় এলাকার বাসিন্দা সাংবাদিক আশরাফুল কবীর ও গৃহিণী শাহানা আক্তার দম্পতির বাসায় চুরির ঘটনা ঘটে। চোরেরা ঘরের ভেতরে প্রবেশ করে ২১ লাখ টাকা মূল্যের ২৮ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ একজনকে গ্রেপ্তার করে। পুলিশের জিজ্ঞাসাবাদের চুরির কথা স্বীকার করেন তিনি। পরে এ ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে গ্রেপ্তারকৃত আসামিদের নিয়ে পুলিশ আজ সোমবার স্বর্ণ উদ্ধারের অভিযানে নামে। মামলার আসামীদের সঙ্গে নিয়ে নগরীর জিন্দাবাজারস্থ হক সুপার মার্কেটের একটি জুয়েলার্সে তল্লাশি চালায় পুলিশ। এ সময় অভিযানের সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদের সঙ্গে ওই মার্কেটের স্বর্ণ ব্যবসায়ীদের কথা কাটাকাটি হয়। এরপর স্বর্ণ ব্যবসায়ীরা সাংবাদিকদের সাথে অসদাচরণ করেন।

সাংবাদিকের চুরি যাওয়া স্বর্ণের ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে রাহি ও রায়হানকে আগেই গ্রেপ্তার করে পুলিশ। আজ সোমবার এ ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মোহাম্মদ মাহমুদ সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, সাংবাদিক আশরাফুল কবীরের বাসায় চুরি যাওয়া স্বর্ণের ঘটনায় মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চুরি যাওয়া স্বর্ণ আসামীরা বিক্রি করে ফেলেছেন, এমন তথ্যের ভিত্তিতে আজ আমরা দুই আসামীকে নিয়ে অভিযানে নামি।

তিনি আরও বলেন, অভিযানে স্বর্ণ উদ্ধার না হলেও একটি রিসিট উদ্ধার করা হয়। তাতেই নিশ্চিত হওয়া গেছে যে তারা চোরাইকৃত স্বর্ণ জুয়েলারি দোকানে বিক্রি করেছে। স্বর্ণগুলো গলিয়ে ফেলা হয়েছে বলেও জানা তিনি।

এদিকে সাংবাদিকদের সাথে স্বর্ণ ব্যবসায়ীদের অসদাচরণের ব্যাপারে তিনি বলেন, চোরাই স্বর্ণ উদ্ধারে অভিযান চলাকালে ব্যবসায়ীদের সঙ্গে সাংবাদিকদের ভুল বুঝাবুঝি হয়েছে। বিষয়টি মিটমাট করে দেওয়ার চেষ্টা চলছে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.