Sylhet Today 24 PRINT

অর্থনীতি স্বাভাবিক হবে মার্চ-এপ্রিলে, ধারণা পরিকল্পনামন্ত্রীর

সুনামগঞ্জ প্রতিনিধি |  ০৩ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশের অর্থনীতি আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ স্বাভাবিক হতে পারে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, আপনারা পত্র-পত্রিকায় সংবাদ করেছেন রেমিট্যান্স বেড়েছে, এক্সপোর্ট বেড়েছে, ধীরে ধীরে পা টিপে টিপে বাংলাদেশ আবার আগের জায়গায় আসবে, আমি মনেকরি আগামী বছরের মার্চ এপ্রিল নাগাদ তা পুরোপুরি ঠিক হয়ে যাবে। তবে এটি আমার ধারণা, যেহেতু আমি একটি মন্ত্রনালয়ে কাজ করি তাই কিছুটা হলেও বলতে পারব আমাদের ভয়ের কোন কারণ নেই।  

শনিবার সকালে সুনামগঞ্জ জেলা স্টেডিয়াসে ২দিন ব্যাপি কুস্তি প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশের অর্থনীতি ভালো কিন্তু আগে আরও ভালো ছিল মাঝে কভিডজনিত কারণ বিশ্বব্যাপি মোড়লদের যন্ত্রনায় আমরাও ক্রসফায়ারের মধ্যে পড়ে গিয়েছি, এটি ইনশাল্লাহ ক্লিয়ার হয়ে যাচ্ছে, সারা বিশ্বে মূল্যস্ফীতি কমে আসতেছে, তেলের দাম কমে আসছে, গ্যাসের দাম কমে আসছে আমাদের মাঠভরা ধান আছে, হাওরে মাছ আছে সবজি পাওয়া যাচ্ছে সুন্দর সময় এখন, গেল তিনমাসে আমাদের মূল্যস্ফীতি কিছুটা কমেছে চলতি মাসেও কমবে, আমার বিশ্বাস এটি আরও কমবে।

তিনি আরও বলেন, এটি বলা উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কথাটি বলেছেন, আমাদের অপচয় রোধ করতে হবে, সৌদির বাদশাও যদি অপচয় করে এটি কেউ মানবে না। টাকা থাকলেই খরচ করতে হবে না, সাবধানে খরচ করতে হবে। আমরা যারা প্রধানমন্ত্রীর সাথে কাজ করি এখন খুব সাবধানে, মানুষের প্রকৃত প্রয়োজন অনুযায়ী যে প্রকল্পগুলো নেয়া প্রয়োজন সেগুলো নেয়া হচ্ছে। আমাদের উপর আস্থা রাখেন আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখুন।      

স্থানীয় সরকারের উপ-পরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে ও কুস্তি প্রতিযোগিতা কমিটির সদস্য সচিব আব্দুল্লাহ আল নোমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.