Sylhet Today 24 PRINT

চুনারুঘাটে মণিপুরী উৎসব

হবিগঞ্জ প্রতিনিধি |  ২১ জানুয়ারী, ২০২৩

হবিগঞ্জের চুনারুঘাটে অনুষ্ঠিত হয়েছে ‘বিশগাঁও মণিপুরী উৎসব-২০২৩’। এ উৎসবের আয়োজন করা হয়েছে মণিপুরী সংস্কৃতিকে বিকশিত করতে ও পারস্পারিক সম্প্রীতির সেতুবন্ধন সৃষ্টির উদ্দেশে।

উপজেলার গাজীপুর ইউনিয়নের আবাদগাঁও গ্রামে দিনব্যাপী এ উৎসব শেষ হয়েছে শুক্রবার (২১ জানুয়ারি) রাতে। এ উৎসবকে ঘিরে আবাদগাঁও গ্রামে বসে গ্রামীণ মেলা।

রাতে অনুষ্ঠানের ৩য় পর্বে সঙ্গীত পরিবেশন করেন ভারতের মণিপুর থেকে আসা ‘ব্লু ব্যান্ড’র শিল্পীরা।  এর আগে স্থানীয় শিল্পীতের সঙ্গীত ও নৃত্য পরিবেশিত হয়। পরে দেশের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ১০ জন মণিপুরী সন্তানের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়েছে।

উৎসবের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এতে বিশেষ অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জয়সোয়াল, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম প্রমুখ।

এর আগে শুক্রবার দিনব্যাপী গ্রামীণ মেলায় শিশু-কিশোরদের জিনিসপত্র বিক্রি হয়। সেখানে পাওয়া গেছে মনিপুরীদের ঐতিহ্যবাহী বিভিন্ন জিনিসপত্রও।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.