Sylhet Today 24 PRINT

বিশ্ব কুষ্ঠ দিবসে সিভিল সার্জন সিলেটের সমাবেশ-র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক |  ২৯ জানুয়ারী, ২০২৩

‘এখনি কাজ  শুরু করি, কুষ্ঠ রোগ নির্মূল করি’ এই প্রতিপাদ্যের আলোকে আজ রোববার (২৯ জানুয়ারি) বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে কর্মসূচির সফল বাস্তবায়নের লক্ষ্যে জাতীয় কুষ্ঠ কর্মসূচি এবং লেপ্রা বাংলাদেশের অর্থায়নের সিভিল সার্জন অফিস-সিলেটের উদ্যোগে সমাবেশ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন-সিলেট জেলার সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার, স্বাস্থ্যের বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. নূরে আলম শামীম, ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত,  মেডিকেল অফিসার, সিভিল সার্জন সিলেটের ডা. স্বপ্নীল সৌরভ রায়, মেডিকেল অফিসার, সিভিল সার্জন সিলেটের ডিসি ডা. আহমদ শাহরিয়ার, ডিএমএম ও সিভিল সার্জন অফিস-সিলেটের ডা. আফরোজা তাসনীম জ্যোতি, সিভিল সার্জন অফিস-সিলেটের সিনিয়র হেলত এডুকেশন অফিসার সুজন বনিক, সিভিল সার্জন অফিস-সিলেটের এমওডিআর ডা. স্নিগ্ধা তালুকদার, লেপ্রা বাংলাদেশের মনিটরিং অফিসার শ্যামল কুমার চৌধুরী, সিভিল সার্জন অফিস-সিলেটের প্রোগ্রাম অর্গানাইজার আব্দুল আউয়াল।

সমাবেশে ডা. স্বপ্লীল সৌরভ রায় জাতীয় কুষ্ঠ কর্মসূচী প্রদত্ত বিশ্ব কুষ্ঠ বিষয়ক কর্মসূচি প্রদত্ত প্রতিবেদন পাঠ করে।

সভাপতির বক্তব্যে ডা. জন্মেজয় দত্ত বলেন, জাতীয় কুষ্ঠ কর্মসূচী বাংলাদেশ সরকারের একটি সফল স্বাস্থ্য কর্মসূচি। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৩০ সালের মধ্যে কুষ্ঠ রোগীর সংখ্যা গুনতে নামিয়ে আনার লক্ষ্যে তিনি স্বাস্থ্য বিভাগের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার অংশে সংশ্লিষ্ট সাংবাদিকবৃন্দ, জাতীয় আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তাবৃন্দসহ উপস্থিত সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এ ছাড়াও তিনি সমাবেশে উপস্থিত ১৫ জন কুষ্ঠ রোগী যারা চিকিৎসা গ্রহণ জানতে চান চিকিৎসা গ্রহণের জন্য তাদের কোন অর্থ ব্যয় হয়েছে কিনা সকলেই জবাব দেন। চিকিৎসা গ্রহণের জন্য তাদের কোনো অর্থ ব্যয় হয়নি। বিনামূল্যে তাদের কুষ্ঠ রোগের ঔষধ প্রদান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.