Sylhet Today 24 PRINT

শাল্লায় প্রাথমিক শিক্ষা, সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিনিধি  |  ৩১ জানুয়ারী, ২০২৩

সুনামগঞ্জের শাল্লায় প্রয়াত অধ্যাপক বিধুভূষন চৌধুরীর স্মৃতি রক্ষায় সংকল্প প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র, মহিলা সেলাই প্রশিক্ষণ কেন্দ্র এবং শিশুদের কম্পিটার কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার ৪ নং শাল্লা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এসকল কার্যক্রমের উদ্বোধন করেন শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ।

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও ইউনিয়ন মেম্বার আব্দুল হাইয়েএর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রয়াত বিধু ভূষন চৌধুরীর ছেলে নিউইয়র্কের পুলিশ অফিসার নিয়ন চৌধুরী কল্লোল, সংকল্প সমাজকল্যাণ সংগঠনের উপদেষ্টা আনছারুল হক বাবু, ৪ নং শাল্লা ইউনিয়নের চেয়ারম্যান মো. ছাত্তার মিয়া, শাল্লা উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদ জামান, উপজেলা সমবায় অফিসার হীরনময় রায়।

উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংকল্প সমাজকল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন চৌধুরী৷ এছাড়া এ উদ্বোধনী অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংকল্প সমাজকল্যাণ সংগঠনের সভাপতি দিলু চৌধুরী অসিত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রয়াত বিধু ভূষন চৌধুরীর ছেলে নিউইয়র্কের পুলিশ অফিসার নিয়ন চৌধুরী কল্লোল বলেন, আমার বাবার স্বপ্ন ছিল এই এলাকার মানুষের উন্নয়নে কাজ করার, উনি সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন, আমার বাবার তার স্বপ্ন বাস্তবায়নের কাজ শুরু করেছিলেন কিন্তু উনি হঠাৎ চলে যাওয়ায় এই কাজটা থমকে গিয়েছিল কিন্তু আমি এখানে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞ তারা বাবার স্বপ্ন পূরণে কাজকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, এই প্রতিষ্ঠানের বাচ্চারা প্রাক প্রাথমিক পড়াশুনা, গ্রামের মহিলাদের জন্য সেলাই প্রশিক্ষণ এবং কোমলমতি শিশুদের জন্য কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে, আমাদের সবার একত্রে মিলে বাবার স্বপ্ন পূরণ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, সেই সাথে উন্নয়নের ছোয়া পাচ্ছে প্রত্যন্ত মানুষেরা, এছাড়া সরকারে পক্ষে সবকিছু করে উঠা সম্ভব না হলেও সমাজের কিছু মানুষ যদি উদ্যোগ নেয় সব করে উঠা সম্ভব। ঠিক এইভাবে আমাদের শাল্লার সন্তান অধ্যাপজ বিধু দার স্মৃতি রক্ষায় যে কাজটি করছেন এতে উপকৃত হবে কিন্তু এই গ্রামের মানুষজন। এটি বাস্তবায়িত হলে এ এলাকার মানুষের দুঃখ কমে আসবে এবং একটি কথা আপনার সন্তানকে অবশ্যই বিদ্যালয়ে পাঠাবেন পড়াশুনা না করলে জীবনটা কিন্তু অন্ধকার।

উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা শেষে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে বই এবং সেলাইয়ের কাজ শেখার জন্য সেলাই মেশিন বিতরণ করেন অতিথিরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.