Sylhet Today 24 PRINT

জগন্নাথপুরে প্রবাসীদের অর্থে গ্রামীণ সড়ক

রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর |  ০২ ফেব্রুয়ারী, ২০২৩

সুনামগঞ্জের জগন্নাথপুরে লন্ডন প্রবাসীদের অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মাণ কাজ শুরু হয়েছে। সড়কটির কাজ শেষ হলে যাতায়াতে সুবিধা পাবেন ছয়টি গ্রামের মানুষ। ফলে দীর্ঘদিনের দুর্ভোগ কাটবে এলাকাবাসীর।

স্থানীয় এলাকাবাসী জানান, উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের চকমনপুর গ্রাম থেকে উজান খাল নামক স্থানে সড়ক না থাকায় যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছিলেন এলাকাবাসী। এখানে সড়ক নির্মাণে এগিয়ে এলেন গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদির।

তার সঙ্গে কয়েকজন যুক্তরাজ্যপ্রবাসীর অর্থায়নে চকমনপুর সড়কের কাজ শুরু হয়ে। গত কয়েকদিন ধরে সড়কে মাটি কাটার কাজ চলছে। গ্রামের চকমনপুর থেকে উজানের খাল হয়ে এক কিলোমিটার লম্বা সড়ক নির্মিত হচ্ছে। ইউনিয়নের হতেপুর-করিমপুর সড়কের সঙ্গে সংযুক্ত হবে এ সড়ক। নতুন এ সড়কের নির্মাণকাজ শেষ হলে ছয় গ্রামের জনসাধারণ চলাচলে সুফল পাবেন বলে স্থানীয়রা জানান। গ্রামগুলো হচ্ছে চকমনপুর, চিতুলিয়া, হতেপুর, জালালাবাদ, করিমপুর ও শঙ্করপুর।

গ্রামের আব্দুল মুমিন বলেন, চকমনপুরে সড়ক না থাকায় যুগ যুগ ধরে গ্রামবাসী দুর্ভোগের শিকার হয়ে আসছিলেন। হেমন্তে পা আর বর্ষা নৌকা ও সাঁকো দিয়ে চলাচল করতে হয়। এবার আমাদের গ্রামের লন্ডনিদের টাকায় গ্রামীণ সড়ক তৈরি হওয়াতে গ্রামের লোকজন খুবই খুশি।

সড়ক নির্মাণের প্রধান উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদির জানান, সড়কের অভাবে বছরের পর বছর গ্রামের মানুষ কষ্টে যাতায়াত করছিলেন। এরমধ্যে বড় দুর্ভোগে ছিল স্কুলের শিক্ষার্থীদের চলাচল। বিষয়টি নিয়ে আমি আমাদের এলাকাবাসীর সঙ্গে কথা বলি কিভাবে গ্রামীণ সড়ক নির্মাণ যায়। গ্রামবাসীর পরামর্শে আমার ও এলাকার যুক্তরাজ্য প্রবাসী লাল মিয়া, রুপাই মিয়া ও দিলাল খা’র আর্থিক সহায়তায় দুই লাখ টাকা ব্যয়ে সড়কে কাজ শুরু হয়েছে।

তিনি জানান, আগামী ১০-১২ দিনের মধ্যে সড়কের কাজ শেষ হয়ে যাবে। এতে খুশি এলাকাবাসী। সড়কটি পাকাকরণে সরকারি ও বেসরকারি সহযোগিতা কামনা করছি।

সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান জানান, প্রবাসীদের অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মিত হচ্ছে। এটি সত্যিই প্রশংসনীয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.