Sylhet Today 24 PRINT

ক্যান্সার দিবসে ওসমানী মেডিকেলে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক |  ০৪ ফেব্রুয়ারী, ২০২৩

‘আসুন ক্যান্সার সেবায় বৈষম্য কমিয়ে আনি’ প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব ক্যান্সার দিবস-২০২৩ পালন করা হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওথেরাপি বিভাগের উদ্যোগে কলেজ ক্যাম্পাস থেকে একটি  বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি ক্যাম্পাস  প্রদক্ষিণ করে কলেজ অডিটোরিয়ামের সামনে এসে শেষ হয়। র‍্যালি পরবর্তী কলেজ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রেডিওথেরাপি বিভাগের প্রধান ডা. এস্তেফছার হোসাইনের সভাপতিত্বে ও রেডিওথেরাপি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সরদার বনিউল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী ।

তিনি তার বক্তব্যে বলেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সারের উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ক্যান্সার প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন সচেতনতা ও পারিবারিক জীবনযাপন ও খ্যদ্যভাসে প্রতি যত্নবান হলে ক্যান্সার রোগ প্রতিরোধ সম্ভব। যদি ক্যান্সার ধরা পড়ে তা হলে দেরি না করে দ্রুতই চিকিৎসকের পরামর্শ নিলে জীবন বাঁচানো সহজ হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডা. মিজানুর রহমান, সহকারী অধ্যাপক, রেডিওথেরাপি বিভাগ।

বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ডা. সৌমিত্র চক্রবর্তী, উপ-পরিচালক ।

অন্যান্যদের মধ্যে আলোচনা সভায় অংশগ্রহণ করেন নাক, কান, গলা রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহ কামাল, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুর রহমান, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফেরদৌস আহমেদ, শিশু রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. তানজিলা চৌধুরী ও গাইনি বিভাগের রেজিষ্ট্রার ডা. ইভানা বেগম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কে. জেড আলম, শিশু রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মজিবুল হক সহ অন্যান্য বিভাগের অধ্যাপকবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.