Sylhet Today 24 PRINT

জনগনের পেটে লাথি মেরে সরকার উন্নয়নের গান গাইছে: সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক |  ০৪ ফেব্রুয়ারী, ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, জনগনের পেটে লাথি মেরে সরকার উন্নয়নের গান গাইছে। কিন্তু উন্নয়ন মানে হলো জনগনের উন্নয়ন। তবে এই সরকার জনগনের কোন উন্নয়ন করেনি। আজ দেশে দুর্ভিক্ষের অবস্থা। বিদ্যুত দ্রব্যমূল্যসহ সবকিছুর মূল্য বৃদ্ধির কারনে জনগনের নাভিশ্বাস উঠেছে। তাই জনগন আর এই সরকারকে চায় না।

শনিবার দুপুরে সিলেট নগরের রেজিস্টারি মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে সমাবেশে তিনি আরো বলেন, আওয়ামী লীগের কোন রাজনীতি নেই। তাদের কেবল আছে দখল আর লুটপাট। এসব করে তারা আবার দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।

তিনি বলেন, আজ মধ্যবিত্তরা গরীব হয়ে যাচ্ছে। গরীব আরো গরীব হচ্ছে। তারা খেতে পারছে না। অপুষ্টি বাড়ছে। অথচ এমন সময়েও একদল কোটি কোটি টাকা বানিয়েছে। হাজার কোটি টাকা পাচার করছে। এই লুটেরা গোষ্টির কাছ থেকে জনগনকে মুক্ত করতে হবে।

সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা তাহসিনা রুশদীর লুনা বলেন, বর্তমান সরকার জগদ্দল পাথরের মতো আমাদের উপর চেপে বসেছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করেছে। তাদের দুর্নীতির খেসারত দিচ্ছে জনগন। বিদ্যুৎ সহ সবকিছুর দাম দফায় দফায় বাড়ছে।

তিনি বলেন, না খেয়ে মরার চেয়ে পুলিশের গুলি খেয়ে মরা অনেক সম্মানের। তাই জনগনকে এই সরকারের জুলুমের বিরুদ্ধে রাস্তায় নেমে আসতে হবে।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা ডা এনামুল হক চৌধুরী বলেন, সরকারকে বিদায় করতে না পারলে রাষ্ট্র মেরামত করা যাবে না। এজন্য বিএনপির ১০ দফা বাস্তবায়ন করতে হবে।

বিএনপির চেয়ারপার্সনের আরেক উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, দেশ ও দেশের মানুষকে মুক্তি দিতে হলে হায়েনাদের ক্ষমতা থেকে সরাতে হবে। সরকার যদি গণতন্ত্রের ভাষা না বুঝে তাইলে দেশে শ্রীলংকার অবস্থা হবে।

যুগ্ন মহাসচিব হাবিব উন নবী খান সুহেল বলেন, আমরা যখন এইখানে সমাবেশ করছি তখন সিলেটে আরেকটি সমাবেশ হচ্ছে। পিস্তল রাইফেল বন্দুক নিয়ে শান্তি সমাবেশ করা হচ্ছে।    আমাদের চুলকানি দেয়ার জন্যই একইদিনে সমাবেশ করছে আওয়ামী লীগ।

 এতে আরো বক্তব্য রাখেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হাসান জীবন, সহ ক্ষুদ্র ঋন বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রিয় কমিটির সদস্য আবুল কাহের শামীম, মিজানুর রহমান, শাম্মী আখতার প্রমুখ।

এদিকে, বিকেলে শান্তি সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। মহনাগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে বিকেল ৪ টায় সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সফস্য জাহাঙ্গির কবির নানক। বিশেষ অতিথি ছিলেন দলের আরেক প্রেসিডিয়াম সদস্য জেবুন্নেছা হক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.