Sylhet Today 24 PRINT

সচেতনতার মাধ্যমে ক্যান্সার প্রতিরোধ সম্ভব: ডা শিশির

সিলেটটুডে ডেস্ক |  ০৪ ফেব্রুয়ারী, ২০২৩

“আসুন ক্যান্সার সেবায় বৈষম্য কমিয়ে আনি” প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিশ^ ক্যান্সার দিবস-২০২৩ পালন করা হয়েছে।
 
শনিবার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওথেরাপী বিভাগের উদ্যোগে কলেজ ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে কলেজ আডিটরিয়ামের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডা. এস্তেফছার হোসাইন- বিভাগীয় প্রধান, রেডিওথেরাপী বিভাগ এর সভাপতিত্বে এবং ডা. সরদার বনিউল আহমেদ সহকারী অধ্যাপক, রেডিওথেরাপী বিভাগ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তী।

তিনি বলেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সারের উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ক্যান্সার প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সচেতনতা ও পারিবারিক জীবনজাপন ও খ্যদ্যভাসে প্রতি যত্নবান হলে ক্যান্সার রোগ প্রতিরোধ সম্ভব। যদি ক্যান্সার ধরা পড়ে তা হলে দেরি না করে দ্রূতই চিকিৎসকের পরামর্শ নিলে জীবন বাঁচানো সহজ হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডা. মিজানুর রহমান, সহকারী অধ্যাপক, রেডিওথেরাপী বিভাগ। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী।

অন্যান্যদের মধ্যে আলোচনা সভায় অংশগ্রহণ করেন নাক, কান, গলা রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহ কামাল, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুর রহমান, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফেরদৌস আহমেদ, শিশু রোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. তানজিলা চৌধুরী ও গাইনী বিভাগের রেজিষ্ট্রার ডা. ইভানা বেগম।

এছাড়াও উপস্থিত ছিলেন সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কে. জেড আলম, শিশু রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা. মজিবুল হক সহ অন্যান্য বিভাগের অধ্যাপকবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.