Sylhet Today 24 PRINT

হবিগঞ্জে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত

বানিয়াচং প্রতিনিধি |  ১৪ মার্চ, ২০২৩

হবিগঞ্জে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের উদ্যোগে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকাল ১০টায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কনফারেন্স রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন অর-রশীদের সভাপতিত্বে ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ফোকাল পার্সন, পুলিশ ম্যাজিস্ট্রেসি কনফারেন্স মো. ছিফাত উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য দেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন অর-রশীদ।

অনুষ্ঠানে মামলা দায়ের ও নিষ্পত্তি পরিসংখ্যান সংক্রান্ত তথ্য বিবরণী উপস্থাপন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন।

২০২২ সালে হবিগঞ্জ জেলার থানা সমূহের তদন্ত ও প্রসেস মামলার নিষ্পত্তির বিষয়ে তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ছিফাত উল্লাহ।

সঠিক তথ্যের ভিত্তিতে আদালতে সাক্ষ্য উপস্থাপন, প্রসেস নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, প্রতিবেদন দাখিলসহ অন্যান্য বিষয় শতকরা হিসাবে সেরা পারফরম্যান্সের জন্য শায়েস্তাগঞ্জ থানাকে নির্বাচন করা হয়। শায়েস্তাগঞ্জ থানাকে একটি সম্মাননা ক্রেস্ট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নিকট হতে বর্তমান ও সাবেক অফিসার ইনচার্জ গ্রহণ করেন।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় পুলিশ ম্যাজিস্ট্রেসির বিভিন্ন দিক সহ মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে আদালত সাক্ষী উপস্থাপন এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দায়-দায়িত্ব নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন অফিসার ইনচার্জ শায়েস্তাগঞ্জ, মাধবপুর, চুনারুঘাট ও হবিগঞ্জ সদর মডেল থানা।

অনুষ্ঠানে বিভিন্ন থানা হতে আগত অফিসার ইনচার্জদের এমসি ও পিএম রিপোর্ট সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আধুনিক সদর হাসপাতালর তত্ত্বাবধায়ক ডা. আমিনুল হক সরকার।

হবিগঞ্জে কর্মরত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমু সরকার, তাহমিনা হক, রাহেলা পারভীন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম, আবদুল আলিম, মাসুমা আক্তার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা রানী ও অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা।

অনুষ্ঠানে উপস্থাপিত প্রতিবেদন পর্যালোচনায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হারুন অর-রশীদ জুন ২০২১ সালে যোগদানর পর এ পর্যন্ত প্রায় ৬ হাজার মামলার জট কমাসহ এবং মামলা দ্রুত নিষ্পত্তি করার বিষয়টি উপস্থাপন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.