Sylhet Today 24 PRINT

ফসলরক্ষা বাঁধের কাজ এবার ভালো হয়েছে: পানি সম্পদ প্রতিমন্ত্রী

জগন্নাথপুর প্রতিনিধি |  ১৫ মার্চ, ২০২৩

হাওরের বোরো ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ এখনো শেষ হয়নি। কিছু প্রকল্পে ক্রুটি আছে। তবে ৪-৫ দিনের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে বলে জানালেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বুধবার (১৫ মার্চ) বিকেল তিনটার দিকে সুনামগঞ্জের জগন্নাথপুরের নলুয়া হাওরের চার নম্বর প্রকল্পের কাজ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এ কথা বললেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, গত কয়েক বছরের তুলনায় এবার হাওরের বেড়িবাঁধের কাজ ভালো হয়েছে। শুরু থেকে আমরা কাজ বাস্তবায়নের জন্য বেশ কয়েকটি কমিটি গঠন করে কাজ দেখেছি। আমাদের মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন কমিটির কর্মকর্তারা হাওর ঘুরে ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ দেখেছেন।

তিনি বলেন, আগামী বছরের আগে সুনামগঞ্জের হাওর এলাকার ১৯টি নদী খনন করা হবে। এটি বাস্তবায়ন হলে হাওরবাসীর ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ সমস্যার স্থায়ী সমাধান হবে।

পরিদর্শনকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশি মোহন সরকার, সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার গোস্বামী, সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার ও সামসৌদ্দাহ জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাওর বাঁচাও আন্দোলনের নেতা শহিদুল ইসলাম বকুলসহ প্রকল্প বাস্তবায়ন কমিটির লোকজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.