Sylhet Today 24 PRINT

জৈন্তাপুরকে ভূমিহীন-গৃহহীন মুক্তকরণ ঘোষণা উপলক্ষে প্রশাসনের প্রেস কনফারেন্স

জৈন্তাপুর প্রতিনিধি |  ২২ মার্চ, ২০২৩

সিলেটের জৈন্তাপুর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন (ক-শ্রেণি) মুক্তকরণ ঘোষণা উপলক্ষে সাংবাদিক সম্মেলন করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মিনি কনফারেন্স রুমে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলাম জৈন্তাপুর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন (ক-শ্রেণি) মুক্তকরণ ঘোষণার বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে জৈন্তাপুর উপজেলায় এ পর্যন্ত মোট ৪৬৫টি বসতঘর নির্মাণ করা হয়েছে। ১ম পর্যায়ে ৩৩০, ৩য় পর্যায়ে ১২০ এবং ৪র্থ পর্যায়ে ১৫টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে বেশিরভাগ ঘর ভূমিহীন-গৃহহীন মানুষের মধ্যে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারিকাটায় ইউনিয়নে নবনির্মিত অন্যান্য ঘরগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলাম সাংবাদিকদের আরও জানান, আমরা আপনাদের সকল সাংবাদিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সবার সহযোগিতায় প্রকৃত গৃহহীন মানুষকে ঘর বরাদ্দ দিয়েছি। তবে অনেকেই উপকারভোগীরা এক জায়গার বাসিন্দা অন্য জায়গায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে যেতে আগ্রহী নয়। তারপরও এই অবস্থায় কোন গৃহহীন মানুষ তালিকা থেকে বাদ পড়লে পরবর্তীতে তাদেরকে ঘর বরাদ্দের ব্যবস্থা করে দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপা মনি দেবী, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, সাবেক সভাপতি ফয়েজ আহমদ, সহ-সভাপতি সেলিম আহমদ, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাব সভাপতি এম.এম রুহেল, জৈন্তাপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজওয়ান করিম শাব্বির, অর্থ সম্পাদক শাহজাহান কবির খান, সদস্য ও জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, জৈন্তাপুর প্রেসক্লাব সদস্য সালমান শাহ, অনলাইন প্রেসক্লাব সদস্য বিলালুর রহমান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.