Sylhet Today 24 PRINT

নতুন কারিকুলামের মাধ্যমে মেধাভিত্তিক জনশক্তি গড়তে সরকার কাজ করছে

সিলেটটুডে ডেস্ক |  ২২ মার্চ, ২০২৩

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবির আহাম্মদ বলেছেন, নতুন কারিকুলামের মাধ্যমে মেধাভিত্তিক জনশক্তি গড়তে সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের জ্ঞানবিজ্ঞানে অগ্রগামী এবং চিন্তাচেতনায় প্রগতিশীল করতে সরকার বদ্ধপরিকর। দেশের উন্নয়নের প্রয়োজনে দক্ষ জনশক্তি গড়ে তোলা অত্যাবশ্যক। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, ‘স্মার্ট শিক্ষায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ' এ প্রত্যয়কে সামনে নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আমরা দেশের সব পর্যায়ের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে উন্নীত করতে চাই। ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতীয় শিক্ষাক্রম ২০২১-এর কোন বিকল্প নেই। পরিবর্তনশীল বিশ্বের শ্রম বাজারের চাহিদা অনুযায়ী শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে।

তিনি আরও বলেন, ছাত্রছাত্রীদের লেখাপড়া পাশাপাশি অভিভাবকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। মানুষের ভাগ্য পরিবর্তন ও আদর্শ সমাজ গঠনে অভিভাবকরা এগিয়ে আসতে হবে।

দি এইডেড হাই স্কুলের উদ্যোগে বুধবার (২২ মার্চ) সকাল ১১টায় স্কুলে অডিটোরিয়ামে আয়োজিত জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অভিভাবকের অবহিতকরণ ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

দি এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক মো. শমশের আলীর সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. ফয়সল আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, দি এইডেড হাই স্কুলের সিনিয়র শিক্ষক প্রশিক্ষক ফাহমিদা আক্তার, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য তানিয়া আহমেদ, জাহেদুর রহমান, জনাব নরেন সিংহ, জনাব আব্দুস সালাম, মো. সুমন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন মো. শমসের আলি, আব্দুল কাহহার, দীপাল কুমার সিংহ, স্বপন চক্রবর্তী, মজির উদ্দিন, নুসরাত জাহান, নিখিল চক্রবর্তী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আফনানুল করিম চৌধুরী, গীতা পাঠ করেন ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আকাশ দে বিক্রম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.