Sylhet Today 24 PRINT

রমজানে রেস্টুরেন্ট খোলা রাখায় হিন্দু ব্যবসায়ীকে কাউন্সিলরের হুমকি!

নিজস্ব প্রতিবেদক |  ২৯ মার্চ, ২০২৩

মৌলভীবাজারে রমজানে মাসে রেস্টুরেন্ট খোলা রাখায় ওই রেস্টুরেন্টরের মালিক ও কর্মচারীদের হুমকি প্রদানের অভিযোগ ওঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে।

নগর রেস্টুরেন্ট নামক ওই রেস্টুরেন্টটির সত্ত্বাধিকারী সুজন দেব। কেবল হিন্দু ধর্মীয়দের খোলা' ব্যানার টানিয়ে রমজান মাসে তিনি রেস্টুরেন্টটি খোলা রেখেছিলেন।

তবে মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর সাড়ে বারোটার দিকে শহরের পুরাতন হাসপাতাল রোডের ওই রেস্টুরেন্টে গিয়ে পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ফয়ছল আহমদ রেস্টুরেন্ট বন্ধ খোলা রাখার জন্য মালিকও কর্মচারীদের হুমকি দেন বলে অভিযোগ পাওয়া গেছে।

যদিও ফয়সল আহমদের দাবি, তিনি হুমকি দেননি। রমজান মাসে মুসলমানদের কাছে খাবার বিক্রি করতে নিষেধ করেছেন।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে পৌরসভার পক্ষ থেকেই ওই রেস্টুরেন্টে অভিযান চালানো হয় বলেও দাবি করেন কাউন্সিলর।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সাড়ে বারোটার দিকে ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ফয়ছল পৌরসভার গাড়ি নিয়ে ওই দোকানের সামনে এসে দোকানিকে ধমকাতে থাকেন। রেস্টুরেন্টটি শুধুমাত্র হিন্দু সম্প্রদায়ের লোকেদের জন্য খোলা রাখা হয়েছে বলার পরও কাউন্সিলর দোকানের মালিক-কর্মচারীকে দোকান তুলে দেওয়ার হুমকি দেন। তাছাড়া, দোকানের চেয়ারসহ বিভিন্ন জিনিস পৌরসভার গাড়িতে করে নিয়ে যাবেন বলেও হুমকি দেন।

ঘটনার ব্যাপারে জানতে চাইলে দোকান মালিক সুজন দেবের ছোট ভাই বলেন, রমজানে অন্যান্য দোকানের মতো আমাদের দোকানেও পর্দা লাগিয়ে বেচাবিক্রি করি৷ তাছাড়া আমাদের হোটেলটি একটি হিন্দু হোটেল লেখাও আছে। এসব দেখার পরও কাউন্সিলর কারণ ছাড়াই আমাদেরকে দোকান বন্ধ করার হুমকি দেন। দোকান তুলে দিতে বলেন।

দোকান মালিক সুজন দেব বলেন, এখানে অনেকদিন ধরে ব্যবসা করে আসছি৷ কখনো এরকম হয়নি। কাউন্সিলর এসে আমার দোকানের চেয়ার কেড়ে নিতে চান, হুমকি দেন। কোনো দোষ ছাড়াই কাউন্সিলর আমাকে হুমকি-ধামকি দেন। আমি এর সুষ্ঠ বিচারের দাবি জানাই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.