Sylhet Today 24 PRINT

‘নারী ও শিশু নিপীড়ক’ সংস্কৃতিকর্মীর বিরুদ্ধে সিলেটে নাগরিক আন্দোলনের ডাক

নিজস্ব প্রতিবেদক |  ০৯ এপ্রিল, ২০২৩

নারী ও শিশু নিপীড়নের অভিযোগ নিয়ে আলোচনায় থাকা সংস্কৃতিকর্মী আমিনুল ইসলাম চৌধুরী লিটনের বিরুদ্ধে এবার আন্দোলনে নেমেছে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেট।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১২টায় সংগঠনটি সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে নাগরিকবন্ধন ও সমাবেশ করবে।

গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন-সিলেট জানায়, সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের আবৃত্তিকার, শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক, নাট্য সংগঠন কথাকলির সদস্য, আবৃত্তি সংগঠন দ্বৈতস্বর-এর প্রতিষ্ঠাতা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সদ্য অব্যাহতি পাওয়া সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী লিটন কর্তৃক সংগঠিত নারী ও শিশু নিপীড়নমূলক অনৈতিক ও কুরুচিপূর্ণ কর্মকাণ্ডের প্রতিবাদে সোমবার দুপুরে সিলেটে সংক্ষুব্ধ নাগরিকবন্ধন ও সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

সংগঠনটি সিলেটের সাংস্কৃতিক অঙ্গন থেকে আমিনুল ইসলাম লিটনকে অবাঞ্ছিত ঘোষণার দাবিতে এ কর্মসূচির ডাক দেয়। এতে সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, আমিনুল ইসলাম লিটনের বিরুদ্ধে সম্প্রতি অবমাননাকর মন্তব্যের অভিযোগ তুলেন তার থিয়েটারেরই এক নারীকর্মী। এনিয়ে আলোচনার মধ্যে আরও কয়েকজন নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটনের বিরুদ্ধে হেনস্তা ও নিপীড়নের অভিযোগ আনেন। তাদেরমধ্যে কয়েকজন শিশু বয়সে নিপীড়িত হওয়ারও অভিযোগ তুলেছেন।

এরমধ্যে দুটি অডিওক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেগুলো আমিনুল ইসলাম লিটনের সাথে ভুক্তভোগী দুই তরুণীর আলাপ বলে দাবি করা হচ্ছে। ছড়িয়ে পড়া অডিও ক্লিপে পুরুষ কণ্ঠে নিপীড়নের দায় স্বীকার করে ক্ষমা চাইতে শোনা যায়। যদিও রোববার এক ফেসবুক পোস্টে আমিনুল ইসলাম লিটন এসব অভিযোগ মিথ্যে ও ষড়যন্ত্রমূলক বলে দাবি করেছেন। একই সঙ্গে ছড়িয়ে পড়া অডিও ক্লিপ তার নয় দাবি করে বলেছেন, এগুলো তার কণ্ঠের মতো করে এডিট করা হয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে শনিবার (৮ এপ্রিল) রাতে কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে সভাপতির পদ থেকে আমিনুল ইসলাম চৌধুরী লিটনকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে রোববার সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.