Sylhet Today 24 PRINT

প্রার্থী হচ্ছেন না বাবুল

নিজস্ব প্রতিবেদক: |  ২২ মে, ২০২৩

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ‘ইচ্ছা থাকা সত্ত্বেও’ মেয়র পদে প্রার্থী হচ্ছেন না বাবরুল হোসেন ওরফে বাবুল। সময়সংকট আর বয়সের কথা বিবেচনা করে একসময়ের আলোচিত নেতা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

কয়েক দিন ধরেই সিলেট নগরজুড়ে গুঞ্জন ছড়ায়, বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী নির্বাচনে না এলে প্রার্থী হতে পারেন বাবরুল। আরিফুলের বিকল্প হিসেবে একটি পক্ষ বাবরুলকে প্রার্থী করতে তৎপরতাও চালাচ্ছেন।

গতকাল বিকেলে নগরের রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত নাগরিক সভায় মেয়র পদে প্রার্থী না হওয়ারও ঘোষণা দেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী।

এরপর যোগাযোগ করা হলে বাবরুল হোসেন শনিবার সন্ধ্যা সাতটার দিকে বলেন, সিলেট নগরের অনেকেই তাকে সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছেন। অনেকের আগ্রহে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছাও হয়েছিল। তবে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের মাত্র কিছুদিন বাকি আছে। অথচ নির্বাচন করতে হলে অনেক কাগজপত্র জোগাড় করতে হবে। ফলে সময়সংকট আর বয়সের কথা বিবেচনায় নিয়ে প্রার্থী হওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন সিলেট সিটির ভোট। ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন প্রার্থীরা। ২৫ মে মনোনয়ন ফরম বাছাই, ১ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ২ জুন প্রতীক বরাদ্দ শেষে আনুষ্ঠানিক প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা।

বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন সিলেট পৌরসভার দুবারের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। জেলা ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক একসময় সিলেট আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ছিলেন। পরে অবশ্য জাতীয় পার্টিতে যোগ দিয়ে দলটির তৎকালীন চেয়ারম্যান এইচ এম এরশাদের উপদেষ্টার দায়িত্ব পান। এখন তিনি সক্রিয় রাজনীতি থেকে দূরে আছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.