Sylhet Today 24 PRINT

যোগ্য নেতৃত্বের বলেই সিংগেরকাছ উচ্চবিদ্যালয় অনেক দূর এগিয়ে গেছে: পৌরমেয়র মুহিবুর

বিশ্বনাথ প্রতিনিধি |  ২৩ মে, ২০২৩

সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বলেছেন, এগিয়ে যেতে হলে যোগ্য নেতা আর যোগ্য নেতৃত্বের প্রয়োজন। কারণ সৎ ও দক্ষ নেতৃত্বের কারণে শিক্ষা-প্রতিষ্ঠান, এলাকা ও সমাজ এগিয়ে যায়। যোগ্য নেতৃত্ব আছে বলেই সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ অনেক দূর এগিয়ে গেছে। প্রতিষ্ঠানটিতে শিক্ষার মানও অনেক ভালো।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে উপজেলার সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে গভনিংবডির পক্ষ থেকে যুক্তরাজ্যের গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকের জেনারেল সেক্রেটারি, খান ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য ইঞ্জিনিয়ার খসরু খানের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি মোকাব্বির খানের সমালোচনা করে মেয়র মুহিব বলেন, আমাদের সিলেট-২ আসনে যোগ্য এমপি অর্থাৎ যোগ্য নেতা না থাকায় আমরা অনেকটাই পিছিয়ে পড়েছি। তাই আগামী জাতীয় ও স্থানীয় নির্বাচনে এলাকা ও সমাজকে এগিয়ে নিতে হলে আমাদের যোগ্য নেতা বাছাই করতে হবে। তা না হলে সকল পর্যায়ে আমরা আরও পিছিয়ে যাবো।

নারী শিক্ষাকে এগিয়ে নিতে তিনি কজা করছেন জানিয়ে মেয়র বলেন, সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজে নারী শিক্ষার্থীরা বেশি। এজন্য সিংগেরকাছ এলাকায় নারীদের জন্য একটি মহিলা ডিগ্রি কলেজ স্থাপনের উদ্যোগ নেয়া হবে। যাতে করে সহজেই তারা উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে।

প্রতিষ্ঠানের গভর্নিংবডির চারবারের সভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যানর আবারক আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শফিক উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক ইঞ্জিনিয়ার খসরু খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক সিতাব আলী, সিলেট সিটি করপোরেশনের প্রাক্তন কমিশনার রোটারিয়ান আব্দুস সামাদ নজরুল, বিশিষ্ট সাংবাদিক শাহজাহান চৌধুরী, সাপ্তাহিক বাংলা কাগজের উপদেষ্টা শাহ আক্তার হোসাইন, ব্যবসায়ী আলী হাসান হাবীব ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য ফজর উদ্দিন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জোবায়ের হোসাইন মজুমদার, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ১০ম শ্রেণির ছাত্রী নারগিছ জাহান ও তানিয়া আক্তার শিকদার এবং দেশাত্মবোধক গান পরিবেশন করে শিক্ষার্থী তমা রানী সরকার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.