Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে শিক্ষার্থীদের ভূমি সম্পর্কিত ধারণা দিলেন এসিল্যান্ড

সিলেটটুডে ডেস্ক |  ২৩ মে, ২০২৩

ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উদযাপনের অংশ হিসেবে মঙ্গলবার (২৩ মে) দুপুরে বানিয়াচং উপজেলার মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ের ৯ম-১০ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট ভূমি সেবা ও ভূমি সম্পর্কিত অন্যান্য বিষয়ে প্রাথমিক ধারনা দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান। পাশাপাশি তার অফিসে আসা সেবা গ্রহীতাদের তাৎক্ষণিক সেবা প্রদান করেন তিনি।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা স্মার্ট ভূমি সেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সকলকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা ও ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারের সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই এ বছরের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডাকযোগে সার্টিফায়েড খতিয়ান ও ম্যাপ এবং ১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমি সেবার সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ ছাড়া রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ড, স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমিসেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে শিক্ষার্থীদেরকে ধারণা দেন।

সরকার উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ প্রতিষ্ঠা এবং স্মার্ট বাংলাদেশ রোডম্যাপে ৪টি পিলার স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নেন্স অন্তর্ভুক্ত করে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন বলেও জানান এসিল্যান্ড মো. নাজমুল হাসান।

প্রসঙ্গত, গত সোমবার থেকে শুরু হওয়া ভূমি সেবা সপ্তাহ-২০২৩ আগামী রোববার পর্যন্ত চলবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.