Sylhet Today 24 PRINT

সিলেটে ইসির ‘পক্ষপাতমূলক’ আচরণে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় জাপা প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক |  ২৪ মে, ২০২৩

সিলেটের আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের কর্মকর্তাদের ‘পক্ষপাতমূলক’ আচরণে সংশয় প্রকাশ করেছেন জাতীয় পার্টি মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

বুধবার (২৪ মে) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী কেন্দ্রীয় জাপার সদস্য, সিলেট মহানগর শাখার আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল গত ২৩ মে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর মনোনয়নপত্র দাখিলকালে উপস্থিত আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দসহ কয়েক শত নেতাকর্মীরা শো-ডাউন করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করায় উদ্বেগ প্রকাশ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সে দৃশ্যের চিত্র জাতীয়, স্থানীয় পত্রপত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় প্রকাশিত ও প্রচারিত হয়েছে। এতে প্রমাণিত হচ্ছে যে সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় নিরপেক্ষ নয়।

বিবৃতিতে নজরুল ইসলাম বাবুল বলেন, আমি জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আমার মনে হচ্ছে নির্বাচন সুষ্ঠু হবে না। নির্বাচনকে কেন্দ্র করে নৌকার প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনে আমি শঙ্কিত। এক্ষেত্রে নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতদুষ্ট বলে প্রতীয়মান হচ্ছে। এহেন অবস্থায় আমার ধারণা নির্বাচনকালীন এবং নির্বাচনের দিন পর্যন্ত নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকবে।

এরূপ চলতে থাকলে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আমি কোনো কঠিন সিদ্ধান্ত গ্রহণে বাধ্য হলে শুধু সিলেট নয় জাতীয়ভাবে এর প্রতিক্রিয়া সৃষ্টি হবে।

এজন্য সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে দায়ী থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখার জন্য সিলেট নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান নজরুল ইসলাম বাবুল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.