Sylhet Today 24 PRINT

মার্কিনিরা দেশ চালায় না, তাদের কথায় কিছু যায় আসে না: পরিকল্পনামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মে, ২০২৩

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, মার্কিনিরা এদেশ চালায় না, তাদের কথায় কিছু যায় আসে না। সরকার কারো পেছনে দৌড়ায় না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশ বর্তমানে কিছু আর্থিক চাপে রয়েছে, অচিরেই আবারও গতি ফিরবে। বৈশ্বিক কারণে সারা দুনিয়া টালমাটাল অবস্থায় চলছে। করোনার আগে যে পর্যায়ে ছিলাম সেই পর্যায়ে নেই। এজন্যই মাঝে মাঝে ফিল করেন উন্নয়নের গতি কমে গেছে। অচিরেই এই গতি অর্জন করতে পারব বলে আমরা আশা করি।

বুধবার (২৪ মে) দুপুরে মৌলভীবাজার রেস্ট ইন হোটেলে ‘মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

দ্রব্যমূল্যের উর্ধগতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, চাহিদা বেশি ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে।

পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আন্তর্জাতিক চাপে কেন, আমরা নিজেরাই সুষ্ঠু নির্বাচন করতে চাই। তবে যারা খেলবে তারা যদি খেলায় অংশগ্রহণ না করে বাহিরে থেকে ফাউল করে তবে তো হবে না। নির্বাচন প্রতিষ্ঠিত আইন মেনেই হবে।

মন্ত্রী বলেন, মার্কিনিরা এদেশ চালায় না। অনেক দেশই বন্ধু, তবে তাদের কথায় কিছু যায় আসে না। এসরকার কারো পিছনে দৌড়ায় না বলেও মন্তব্য করেন তিনি।

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, ক্যাম্পেইন গ্রুপের সমন্বয়ক মোহম্মদ মকিস মনসুর প্রমুখ।

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাইওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তারা মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয় ও মনু নদীর উপর বিকল্প সেতুনির্মাণের দাবিসহ ১০টি দাবি তুলে ধরেন। পরিকল্পনামন্ত্রী দাবিগুলো পূরণের আশ্বাস দেন। এরপর তিনি স্থানীয় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা অফিস পরিদর্শন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে সহযোহীতার আশ্বাস দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.