Sylhet Today 24 PRINT

শাবির কারিকুলাম কমিটিতে ছাত্রদলের সাবেক নেতা, সমালোচনার মুখে বাতিল

নিজস্ব প্রতিবেদক: |  ২৪ মে, ২০২৩

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের কারিকুলাম পর্যালোচনা কমিটিতে নিয়োগের এক দিন পরই শিল্প প্রতিনিধি মো. কামরুল ইসলামের নিয়োগ বাতিল করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান।

রেজিস্ট্রার কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর, এমফিল ও পিএইচডি প্রোগ্রামের ২০২২-২৩ সেশনের কারিকুলাম কমিটিতে শিল্প প্রতিনিধি হিসেবে মো. কামরুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের সাবেক সহসভাপতি।

একই সূত্রের তথ্য অনুযায়ী, ৯ মে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সোশ্যাল সায়েন্সের ডিনের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল আগামী এক বছরের জন্য কামরুলকে শিল্প প্রতিনিধি হিসেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়োগ দিয়ে একটি পত্র ইস্যু করে। তবে আজ বুধবার এ নিয়োগ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের নির্দেশে বাতিল করা হয়েছে।

যোগাযোগ করলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান জানান, উপাচার্যের নির্দেশে নিয়োগটি বাতিল করা হয়েছে। তবে দ্রুতই বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সোশ্যাল সায়েন্সের ডিন এবং অর্থনীতি বিভাগের প্রধানের সুপারিশক্রমে নতুন শিল্প প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে।

কী কারণে নিয়োগ বাতিল করা হয়েছে, এ নিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কোনো মন্তব্য করতে চাননি। তবে বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্রের তথ্যানুযায়ী, নিয়োগ পাওয়া কামরুল ইসলাম ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি। তার নিয়োগ পাওয়ার পরপরই ছাত্রলীগের নেতা-কর্মীরাসহ বিশ্ববিদ্যালয়ের একটি অংশ সমালোচনা শুরু করেন। কেউ কেউ এ নিয়ে ফেসবুকে নেতিবাচক মন্তব্যও করেন। মূলত এরপরই এ নিয়োগ বাতিল করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.