Sylhet Today 24 PRINT

সিলেটে ১১ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক |  ২৫ মে, ২০২৩

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে ৩৭৬ প্রার্থীর মধ্যে ১১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার মনোনয়নপত্র যাছাইবাছাইকালে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। একইদিন সকালে মেয়র পদে ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, সিলেটে সাধারণ কাউন্সিলর পদে ২৮৭ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এদের মধ্যে যাছাইবাছাইকালে ৬ জনের মনোনয়নর বাতিল হয়। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৯ জনের মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়।

তবে মনোনয়ন বাতিল হওয়া কাউন্সিলর প্রার্থীদের নাম ও বাতিলের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে সকালে সিসিকের মেয়র পদে জমা দেওয়া ১১ জনের মধ্যে পাঁচ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। বাতিল হওয়া ৫ জনই স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন- সামছুন নুর তালুকদার, মোহাম্মদ আব্দুল মান্নান খান , মাওলানা জাহিদ উদ্দিন, মো. শাহজাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাপা'র নজরুল ইসলাম বাবুল, ইসলামি আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, জাকের পার্টির মো. জহিরুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু ও মো. ছালাহ উদ্দিন রিমনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

যেসব প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আগামী তিনদিনের মধ্যে আপিল করতে পারবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.