Sylhet Today 24 PRINT

‘প্রবাসে বানিয়াচং’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভা

বানিয়াচং প্রতিনিধি |  ২৭ মে, ২০২৩

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ‘প্রবাসে বানিয়াচং’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আবুল কালাম আজাদের সম্পাদনা ও প্রকাশনায় প্রবাসীদের সুখ-দুঃখ আবেগ আর ভালবাসা ভরা বইটির মোড়ক উন্মোচন করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

বইটিতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত ৬০ জন প্রবাসীর লেখা এবং জেলা প্রশাসক ইশরাত জাহানসহ বানিয়াচংয়ের বিশিষ্টজনের লেখা প্রকাশ করা হয়েছে।

বাংলা একাডেমির লোক সংস্কৃতি সংগ্রাহক ও বহু গ্রন্থের প্রণেতা আবু সালেহ আহমেদের সভাপতিত্বে সিহাব উদ্দিন ও বনশ্রী অর্পিতার সঞ্চালনায় শনিবার (২৭ মে) বেলা ১১টায় বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তনে হ্যালো অক্সিজেন টিমের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, আওয়ামী লীগ নেতা শাহ নেওয়াজ ফুল মিয়া, ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন, আইডিয়াল কলেজের সহকারী অধ্যাপক ও সাংবাদিক জসিম উদ্দিন, দৈনিক সমকাল পত্রিকার বানিয়াচং প্রতিনিধি রায়হান উদ্দিন সুমন, প্রধান শিক্ষক আব্দুল কায়ুম মিয়া, প্রভাষক ইমতিয়াজ আহমেদ লিলু, সুজন বানিয়াচং উপজেলা শাখার সভাপতি দেওয়ান শোয়েব রাজা, প্রবাসী মিজানুর রহমান মিজান, হ্যালো অক্সিজেন টিমের টিম সহযোগী সৈয়দ মাসুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সন্তান রবিউল আলম সেলিম, ৪নং দক্ষিণ পশ্চিম ইউনিয়ন পরিষদের সদস্য বাবলু মিয়া প্রমুখ।

আলোচনা সভা ও মোড়ক উন্মোচন শেষে ৫৫ জন প্রবাসীকে সম্মাননা ক্রেস্ট প্রদান ও মূল্যবান বই উপহার দেওয়া হয়।

হ্যালো অক্সিজেন টিমের উপস্থিত ভলান্টিয়ার হলেন নিবির আহমেদ তৌকির, মো. সুমন, এস এম মামুন হাসান, নছিবুর রহমান রাহি, মো. তামিম আহমেদ, মো. আফজাল হোসেন, রুজিনা আক্তার, তাবাসসুম সুমি, আরিফুল বিন আনোয়ার, নিশাদ সর্দার, এম আর মিজান, মোস্তাফিজুর, নাঈম ও শেখ রাইসা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.