Sylhet Today 24 PRINT

সকালে আনোয়ারুজ্জামান, মধ্যরাতে মেয়র আরিফের বাসায় মেয়রপ্রার্থী নজরুল

নিজস্ব প্রতিবেদক |  ২৯ মে, ২০২৩

ছবি: সংগৃহীত

রোববার সকালে হঠাৎ করে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে তার বাসভবনে গিয়েছিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এনিয়ে দিনভর নগরজুড়ে নানা আলোচনার পর মধ্যরাতে একইভাবে মেয়রের বাসভবনে গিয়ে উপস্থিত হন জাতীয় পার্টির (জাপা) মনোনীত মেয়রপ্রার্থী নজরুল ইসলাম বাবুল।

রোববার (২৯ মে) মধ্যরাতে লাঙ্গল প্রতীকের মেয়রপ্রার্থী জাপার জ্যৈষ্ঠ নেতাদের নিয়ে নগরীর কুমারপাড়ায় মেয়রের বাসায় যান। এ সময় মেয়র আরিফ ও তার স্ত্রী সামা হক চৌধুরী জাপা নেতাদের স্বাগত জানান।

রাতে জাপার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার আহ্বায়ক সাইফুদ্দিন খালেদ এবং মহানগরের সদস্য সচিব আব্দুস শহীদ লস্কর বশিরকে নিয়ে মেয়র আরিফের বাসায় যান মেয়রপ্রার্থী নজরুল।

শহীদ লস্কর বশির বলেন, সৌজন্য সাক্ষাৎকালে মেয়র আরিফ ও নজরুল ইসলাম বাবুল সিটি করপোরেশন, সিলেট নগর, সাম্প্রতিক রাজনীতি, আসন্ন নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। আসন্ন নির্বাচনে লাঙ্গল প্রতীকের পক্ষে বর্তমান মেয়রের সহায়তা ও পরামর্শ প্রত্যাশা করেন।

বিএনপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট সিটির টানা দুইবারের মেয়র আরিফ দলীয় সিদ্ধান্তে আগামী ২১ জুনের ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। গত ২০ মে নগরীর রেজিস্ট্রারি মাঠে নাগরিক সভা করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এর মধ্যেই গতকাল সকালে হঠাৎ করেই তার বাসায় যান আগামী সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এরপর মধ্যরাতে তার বাসায় গেলেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম বাবুলও।

আসন্ন সিটি ভোটে মেয়র পদে এবার ১১ জন মনোনয়নপত্র জমা দিলেও পাঁচজনের মনোনয়ন বাতিল হয়েছে। তাদের মধ্যে চারজন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন।

আপিল নিষ্পত্তির পর আগামী ১ জুন সিসিক নির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার কার্যালয়ের মিডিয়া সেলের কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন।

তিনি জানান, আগামী ২ জুন প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার করতে পারবেন। ২১ জুন শতভাগ ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.