Sylhet Today 24 PRINT

সিলেটে এমটিবি মাউন্টেন সাইক্লিং অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

মাউন্টেন সাইক্লিং বিশ্বের বহুদেশে বেশ জনপ্রিয়। পাহাড়ের রাস্তায় বা উঁচু টিলায় আয়োজন করা হয় এই মাউন্টেন সাইক্লিংয়ের। এবার সিলেটে দ্বিতীয়বারের মতো সিলেট সাইক্লিং কমিউনিটির আয়োজনে শুক্রবার সকাল ৭টায় মালনিছড়া চা বাগানে এসসিসি এমটিবি চ্যালেঞ্জ ২০২৪ পাওয়ারড বাই গ্লোবাল হেলথকেয়ার সাইকেল রেইস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রেইসের দুই বিভাগে সারা দেশের ১৩৫ জন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। নারী বিভাগে ৭ জন প্রতিযোগিতায় অংশ নেন। পুরুষদের জন্য ২৭ কিলোমিটার আর নারীদের জন্য ছিল ১৭ কিলোমিটার।

পুরুষ বিভাগে বিজয়ী হয়েছেন কাওসার পয়দা, দ্বিতীয় হয়েছেন এম ডি শহীদ হোসেইন এবং তৃতীয় হয়েছেন এম ডি জালাল আর নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন তাবাসসুম এবং দ্বিতীয় হয়েছেন সানজিদা রহমান। বিজয়ীদের ছাড়াও শীর্ষ দশজন রেসারকে নগদ অর্থ পুরস্কার দেওয়া হয়।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় ছিল গ্লোবাল হেলথকেয়ার সেন্টার। প্রতিযোগিতার বিচারকের দায়িত্বে ছিলেন সৈয়দ সুহাগ, মামুনুর রহমান, নুসরাত জাহান এবং মোহাম্মদ আবদুল্লাহ।

সিলেট সাইক্লিং কমিউনিটির এডমিন এবং আয়োজক কমিটির সদস্য ডা. রাকাতুল জান্নাত জানান, আমরা তরুণদের নিয়ে কাজ করতে চাই। আমরা চাই তরুণদের খেলাধুলায় আগ্রহ বাড়ুক। সাইক্লিং করলে মানুষ শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকে। এটি একটি আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ের খেলা। আমরা মনে করি সাইক্লিস্টরা এমন রেইসের মাধ্যমে তারা নিজেদের তৈরি করতে পারবে। আমরা চেষ্টা করছি সাইক্লিংয়ে মানুষের অংশগ্রহণ বাড়ানোর।

নারী বিভাগে চ্যাম্পিয়ন হওয়া তাবাসসুম জানান, চা বাগানের ভেতরে এমন একটি সুন্দর প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পেরে খুব ভালো লাগছে। এরমাধ্যমে আমার আত্মবিশ্বাস আরও বেড়েছে। আশা করছি ভবিষ্যতে আর ভালো কিছু করতে পারব।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল হেলথকেয়ার সেন্টারের হেড অব মার্কেটিং এহতেশাম চৌধুরী। রেইস পরিচালনায় ছিলেন ডা. রাকাতুল জান্নাত, রেইসের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে ছিলেন সিলেট সাইক্লিং কমিউনিটির এডমিন সৈয়দ সুহাগ, হাসান আহমেদ। এছাড়াও আয়োজক কমিটির সদস্য ফয়েজ জামান, মাহমুদুর রহমান মিতুল, কামরুল ইসলাম এবং সাইফুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.