Sylhet Today 24 PRINT

চ্যালেঞ্জিং পেশায় নারীদের এগিয়ে আসা আশাব্যঞ্জক: জেবুন্নেছা হক

সিলেটটুডে ডেস্ক |  ০৮ মার্চ, ২০২৪

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, প্রবীণ রাজনীতিবিদ সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ থেকে সিলেটের নারীরা এ জনপদের উন্নয়ন অগ্রযাত্রার সঙ্গে জড়িত রয়েছেন। বর্তমানে ব্যবসাসহ চ্যালেঞ্জিং পেশায় নারীদের সুসংহত অবস্থান সিলেটকে এগিয়ে নিতে সহায়তা করছে। নারীরা আর আগের মতো ঘরে বন্দি নয়। দেশ, সমাজ ও জাতির প্রয়োজনে নারীরা দুর্বার গতিতে এগিয়ে চলছে।

তিনি শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় নগরীর পূর্ব জিন্দাবাজারের একটি অভিজাত রেস্টুরেন্টে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে আয়োজিত ‘সিলেটের উন্নয়ন ও অগ্রযাত্রায় নারীদের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও গাজী টেলিভিশনের সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমি এবং সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক উত্তরপূর্বের সহকারী সম্পাদক মনিকা ইসলাম।

সৈয়দা জেবুন্নেছা হক তার বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও বর্তমান প্রজন্মের নারীদের প্রেরণার অগ্রদূত। নারীরা যাতে সব পেশায় সমানভাবে এগিয়ে যায় সেদিকে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। এ কারণে বর্তমান সরকারের সময় মেধা ও যোগ্যতা দিয়ে নারীরা দেশের নানা খাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন। বিশেষ করে ব্যবসায় নারীরা এখন ভালো করছে। সাংবাদিকতা ছাড়াও বিভিন্ন পেশায় নারীরা উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন। এতে প্রমাণ হয় বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সহসভাপতি ও নারী ঐক্য পরিষদের সভাপতি, ক্রীড়া ব্যক্তিত্ব মারিয়ান চৌধুরী মাম্মি।

আলোচনায় অংশ নেন নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক ফাতেমা সুলতানা অন্যা, সাংগঠনিক সম্পাদক মাসুদা সিদ্দিকা রুহী, দপ্তর সম্পাদক হাবিবা আক্তার, ইকরা টেলিভিশনের উপস্থাপিকা তাশফিয়া হক, সমাজসেবক জয়শ্রী দেবী, মাহবুবা জান্নাত, নারী সাংবাদিক কেন্দ্রের সদস্য নিশা আক্তার ও পাবলিহা হক প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.