Sylhet Today 24 PRINT

সাতার শিখতে গিয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পুকুরে ডুবে কিশোরের মৃত্যু

হাসান নাঈম, শাবিপ্রবি |  ২২ মার্চ, ২০২৪

সাঁতার শিখতে গিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অভ্যন্তরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন পুকুরে অর্ণব তালুকদার (১৭) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে জুমার নামাজের আগে পুকুরে নামে অর্ণব তালুকদার নামের এ কিশোর। পরে সে টিউবে সাঁতার কেটে পুকুরের মাঝখানে চলে যায়। সে ডুবে গেলে উপস্থিত লোকজন ডাকাডাকি শুরু করে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুকুর থেকে ডুবন্ত অবস্থায় তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে ওসমানী মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, অর্ণব তালুকদার সিলেট নগরীর মদিনা মার্কেটস্থ মোল্লাবাড়ি এলাকায় থাকে। তার বাবার নাম কৃতিশ তালুকদার। অর্ণব সিলেটের শাহ খুররম ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। তার বাড়ি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, এই পুকুরে গোসল না করার জন্য আগে থেকে নির্দেশনা দেওয়া আছে৷ ছেলেটি হয়ত সাঁতার শিখতে এসেছিল। এমন ঘটনা আমাদের জন্য খুবই দুঃখজনক। পুলিশ বিষয়টি তদন্ত করছে৷

টিলারগাঁও এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুর রশিদ জানান, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আগে থেকে পুকুরটি খনন করা ছিল। জানা মতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত পুকুরে ৪ জন ব্যক্তি ডুবে মারা গেছে৷ আমাদের বাবা-মায়ের মুখ থেকেই শোনা পুকুরটি অনেক রহস্যজনক। পুকুরটি এমন গভীর সেচ দিয়েও কখনো শুকানো যায়নি। এখানে অনেক বড় বড় মাছ রয়েছে, যা ধরাছোঁয়ার বাইরে থাকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.