Sylhet Today 24 PRINT

জগন্নাথপুরে কৃষ্ণচরণ গোস্বামী প্রভুপাদের তিরোভাব তিথি মহোৎসব শুরু

রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর |  ২২ মার্চ, ২০২৪

শ্রীকৃষ্ণ চৈতন্য গৌরাঙ্গ মহাপ্রভুর অন্তরঙ্গ পার্ষদ চৌষট্টি মোহন্তের অন্যতম শ্রীল নারায়ন বাচস্পতি মহোদয়ে আত্মজ শ্রীল বৈষ্ণব রায়—মনোহর রায় বংশোদ্ভূত সিদ্ধ মহাপুরুষ প্রভুপাদ শ্রীশ্রী ১০৮ কৃষ্ণচরণ গোস্বামীর ৯৩তম তিরোভাব তিথি স্মরণে শ্রীশ্রী রাধাকৃষ্ণের লীলা সংকীর্তন মহোৎসব শুরু হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টায় জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের শ্যামহাট আশ্রমে উৎসবের উদ্বোধন করেন শ্রী শ্রী কৃষ্ণচরণ গোস্বামীর চতুর্থ অধস্তন বাকসিদ্ধা মহাপুরুষ ভারত থেকে আগত প্রভুপাদ শ্রী শ্রী বিশ্বরূপ গোস্বামী।

সন্ধ্যা ছয়টায় উৎসবের উদ্বোধন করে তিনি ভাগবত পাঠ করেন। পরে সিলেটের শ্রীহট্ট হরিসভার পরিচালনায় শ্রীশ্রী চৈতন্য চরিতামৃত পাঠ। রাত ৮টায় মঙ্গলঘট স্থাপন। রাত সাড়ে ৮টায় শ্রী রিংকু দাসের পরিচালনায় মহোৎসবের শুভ অধিবাস।

২৩ মার্চ শনিবার ব্রাহ্মমুহূর্ত থেকে অষ্টপ্রহরব্যাপী লীলা সংকীর্তন শুরু হবে। শ্রীশ্রী নাম সুধা পরিবেশনায় সিলেটের বিয়ানীবাজারের শ্রীশ্রী মাধব সম্প্রদায়, বালাগঞ্জের শ্রীশ্রী গোপাল সম্প্রদায়, বাগবাড়ির শ্রীশ্রী সুবল সম্প্রদায়, বালাগঞ্জ (লোহামোড়া) রাধা সুদর্শন যুব সংঘ।দুপুর ২টায় মহাপ্রসাদ বিতরণ করা হবে।

২৪ মার্চ রবিবার সকাল ১০টায় নামযজ্ঞের দধিভান্ড ভঞ্জন ও মহাপ্রসাদ বিতরণ। দধিভান্ড ভঞ্জন করবেন প্রভুপাদ শ্রীশ্রী কৃষ্ণচরণ গোস্বামীর ৪র্থ অধস্তন বাকসিদ্ধা মহাপুরুষ বিশ্বরূপ গোস্বামী তনয় ব্রজদ্বীপ গোস্বামী।

উৎসবে যোগদান করে প্রভুপাদের কৃপাশীর্বাদ ও মহাপ্রসাদ গ্রহণ করার আমন্ত্রণ জানিয়েছেন সামাট আশ্রম উন্নয়ন ও পরিচালনা কমিটির সভাপতি শ্রী ধীরেন্দ্র কুমার সেন ও সাধারণ সম্পাদক সাংবাদিক শ্রী অমিত কান্তি দেব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.