Sylhet Today 24 PRINT

র‍্যাবের অভিযানে ট্রেনের টিকেটসহ ৩ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক |  ২৯ মার্চ, ২০২৪

হবিগঞ্জে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ ৩ কালোবাজারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে জেলার শায়েস্তাগঞ্জ থেকে এই কালোবাজারি চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার র‍্যাব-৯ সিলেটের সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) মো. মশিহুর রহমান সোহেল প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, সাম্প্রতিক সময়ে হবিগঞ্জসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ টিকেট কালোবাজারি চক্র অবৈধভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। অনলাইনে ট্রেনের টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট ক্রয় করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিদের গ্রেপ্তারে র‌্যাব-৯ তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সিপিসি-৩, শায়েস্তাগঞ্জ ক্যাম্প, হবিগঞ্জ এর একটি আভিযানিক দল ২৮ মার্চ শায়েস্তাগঞ্জ থানাধীন শায়েস্তাগঞ্জ ও মাধবপুর থানাধীন নোয়াপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে হবিগঞ্জে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় তাদের নিকট থেকে নিজেদের স্মার্টফোন ব্যবহার করে অবৈধ উপায়ে ক্রয় করা বিভিন্ন আন্তঃনগর ট্রেনের ভিন্ন ভিন্ন তারিখ ও সময়ের ৪৫টি আসনের অনলাইন টিকেট, ৩টি মোবাইল এবং নগদ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন শিপন চৌধুরী (৩১), মো. আব্দুল কাইয়ুম (৫৫) ও মো. জামাল মিয়া (৪২), তারা সকলেই হবিগঞ্জ জেলার বাসিন্দা।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের পূর্বক আসামি ও জব্দকৃত আলামত শ্রীমঙ্গল রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.