Sylhet Today 24 PRINT

মানুষের মৌলিক অধিকারের অন্যতম হচ্ছে মানবাধিকার: মিসবাহ উদ্দিন সিরাজ

সিলেটটুডে ডেস্ক |  ০৩ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন তার স্বপ্নের সোনার বাংলার জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব ও অসাধারণ ব্যক্তিত্ব সমগ্র বাঙালি জাতিকে এক সুতায় সংযুক্ত করে দীর্ঘ নয় মাসে বাংলাদেশের লালিত স্বাধীনতা অর্জনে সহায়তা করেছে।

তিনি আরও বলেন, মাহে রমজানে পবিত্র রক্ষা করতে হবে এবং গরীব, দুখী অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের মৌলিক অধিকারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে মানবাধিকার। এজন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি ও মানবাধিকার সংগঠনগুলো এবং ক্ষেত্র বিশেষে সমাজের সর্বস্তরের জনগণের সক্রিয় অংশগ্রহণ অতীব জরুরি।

তিনি মঙ্গলবার (২ এপ্রিল) বিকালে নগরীর তালতলাস্থ একটি হোটেলে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগের উদ্যোগে ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ আতাউর রহমানের সভাপতিত্বে ও বিএমবিএফ সিলেট বিভাগের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম, বিএমবিএফ সিলেট বিভাগের সিনিয়র সহ-সভাপতি এম আসাদুজ্জামান, বিএমবিএফ সিলেট জেলার সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, বিএমবিএফ সিলেট বিভাগের সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান, আলহাজ তারা মিয়া তালুকদার, বিএমবিএফ সিলেট জেলার অর্থ সম্পাদক ইব্রাহীম আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, মো. বেলাল উদ্দিন, শ্যামল চৌধুরী, খালেদ মিয়া, আফরোজ মিয়া তালুকদার, নৃপেন্দ্র সিংহ, আব্দুল ওয়াদুদ, সাহেদা বেগম।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আফরোজ মিয়া তালুকদার। দোয়া পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা নুরউদ্দিন খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.