Sylhet Today 24 PRINT

মদন মোহন কলেজকে সরকারিকরণের ঘোষণা দ্রুত কার্যকরের দাবি

সিলেটটুডে ডেস্ক |  ২২ জানুয়ারী, ২০১৬

মদন মোহন কলেজকে সরকারিকরণের প্রধানমন্ত্রীর ঘোষনা অবিলম্বে বাস্তবায়ন করার দাবিতে শুক্রবার বিকেলে নগরীতে মিছিল-সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখা। মিছিলটি সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভাপত্বিতে এবং সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কান্ত দাসের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠন মদন মোহন কলেজ শাখার আহ্বায়ক লিপন আহমেদ, সাধারণ সম্পাদক রুবেল মিয়া,বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মিজানুর রহমান।

বক্তারা বলেন, মদন মোহন কলেজকে সরকারিকরণের দাবিতে ২০০৭ সাল থেকে আন্দোলন পরিচালনা করে আসছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। শুরুতে শত শত ছাত্রদের মতামতের ভিত্তিতে সরকারিকরেণ দাবি উত্তাপন করা হয়। এই আন্দোলন পরিচালনা করতে গিয়ে বিভিন্ন সময় নানা মহলের বিরোধিতাই শুধু নয়, সংগঠনের নেতাকর্মীরা শারিরিক ভাবেও আক্রান্ত হন। কিন্তু ছাত্র-শিক্ষক-কর্মচারীসহ সমাজের বিভিন্নস্তরের মানুষের সহযোগিতার ফলে এই আন্দোলন গতিশীল হতে থাকে, দীর্ঘ ৯ বছরের আন্দোলনের ধারাবাহিকতায় ২২ জানুয়ারি কলেজের হীরক জয়ন্তীর অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী সরকারিকরণের ঘোষনা দেন।

প্রধানমন্ত্রীর এই ঘোষনা অবিলম্বে কার্যকর করে মদন মোহন কলেজকে একটি সজীব শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। এর সাথে সাথে সরকারিভাবে ছাত্র বেতন নির্ধারণ, শিক্ষকদের পর্যাপ্ত প্রশিক্ষণসহ আনুসঙ্গিক আয়োজন নিশ্চিত করতে হবে।

সমাবেশে নেতৃবৃন্দ সরকারিকরনের দাবি কার্যকর না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.