Sylhet Today 24 PRINT

মৌলভীবাজারে ভলান্টিয়ার ফর বাংলাদেশের উদ্যোগে শিশুদের ঈদ উপহার

শ্রীমঙ্গল প্রতিনিধি |  ০৭ এপ্রিল, ২০২৪

পর্যটন জেলা মৌলভীবাজারের ইট-পাথরের নগরীর আনাচে-কানাচে, পথে-প্রান্তরে দেখা মেলে সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের। জীবনের সুখ-দুঃখ, হারানোর গল্প, পাওয়া না পাওয়ার হিসাব কষে তারা প্রতিনিয়ত। কারও বাবা নেই, কারও মা নেই অথবা দু'জনেই পাড়ি দিয়েছেন পরপারে। রেখে গেছেন অসহায় শিশুসন্তান। যাদের এই সমাজ বলে পথশিশু বা সুবিধাবঞ্চিত শিশু। ওদের পরনে নেই ভালো জামা-কাপড়। বঞ্চিত এই মানুষগুলো একটা ছেঁড়া জামা পরে বছর পার করে দেয়। সুবিধাবঞ্চিত এই শিশুরা নিরুপায় হয়ে অপেক্ষায় বসে থাকে একটু সহানুভূতি অথবা কিছু পাওয়ার আশায়।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে পৌর এলাকার শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের মাঠে শনিবার (৬ এপ্রিল) বিকাল ৩ ঘটিকায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আয়োজন করা হয় “মেহেদির রঙে নতুন বসনে, পর্ব-৯” ইভেন্ট। ঈদের আনন্দ ছড়িয়ে দিতে অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের উপহার দেওয়া হয়।

ওইসব সুবিধাবঞ্চিত কোমলমতি শিশুদের ছোট ছোট হাতে মেহেদি পরিয়ে দেন সেচ্ছাসেবীরা। সেইসাথে প্রত্যেক শিশুদের মেহেদি রাঙা হাতে তুলে দেওয়া হয় একটি ভালোবাসার ঈদ উপহারের প্যাকেট, যার মধ্যে তাদের জন্য ছিল ঈদের নতুন জামা এবং ঈদের দিন মিষ্টিমুখ করার জন্য কিছু উপকরণ।

প্রকৃতপক্ষে পবিত্র ঈদ-উল-ফিতরের যে খুশি তা সমাজের অধিকার বঞ্চিত শিশুদের সাথে ভাগাভাগি করে নিতেই এই ছোট্ট প্রয়াস।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভিবিডি সিলেট ডিভিশনাল বোর্ডের সভাপতি মো. শামীম মিয়া, সহ-সভাপতি সুমিত বর্ধন। ভিবিডি এলামনাই অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ এবং ভিবিডি মৌলভীবাজারের সভাপতি সাইফুল ইসলাম, সহ-সভাপতি সোহাগ মিয়া, সাধারণ সম্পাদক কাজী গোলাম রায়হান, পিআরও নাইমুর রহমান, এইচআরও রোমান উদ্দিন, ট্রেজারার ফারিয়া আক্তার, পিও শাহ ঔশী জালালসহ কমিটি ও সাধারণ সেচ্ছাসেবীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.