Sylhet Today 24 PRINT

কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি

কমলগঞ্জ প্রতিনিধি |  ২৭ এপ্রিল, ২০২৪

বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থানসহ নানা সমস্যার সমাধানের দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এর মনু-দলই ভ্যালী কার্যকরী পরিষদ ও মিরতিংগা চাবাগানের চা শ্রমিকদের অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯টায় মিরতিংগা  চা বাগান ফ্যাক্টরির সামনে এ কর্মসুচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন মনু দলই ভ্যালী সভাপতি ধনা বাউরী, বীর মুক্তিযোদ্ধা কুল চন্দ্র তাতী, বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মন্টু অলমিক, মো: আব্দুল জব্বার, মাসুদ আলী, নিশি গঞ্জু প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা জানান, চা শ্রমিকরা ঠিকমত বাগানে শ্রম দিয়ে যাচ্ছেন, কিন্ত তাদের মজুরি দিতে টালবাহানা চলছে, আজ না কাল করে মালিকপক্ষ তাদেরকে ঘুরাচ্ছেন। বাগানের হাসপাতালে ঔষধ নেই, শ্রমিকদের বাহিরে গিয়ে চিকিৎসা নিতে হচ্ছে,  ঝড় তুফানে বাসস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। বাগান কর্তৃপক্ষ মেরামত করে দিচ্ছেন না। তারা সন্তানাদি নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এই দেশে রোহিঙ্গাদের মুল্য আছে, কিন্তু চা শ্রমিকদের কোন মূল্য নেই, করোনাকালীন সব কিছু বন্ধ থাকলেও চা বাগান বন্ধ হয়নি। চা শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। যেভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্বি পাচ্ছে, চা শ্রমিকরা না খেয়ে মরবে। ১৭০ টাকা মজুরী দিয়ে তাদের সংসার চালাতে কষ্ট হচ্ছে। দ্রুত সময়ের ভিতরে বকেয়া মজুরি, চিকিৎসা, বাসস্থান সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসুচির মাধ্যমে লাগাতার কর্মবিরতি পালনের হুশিয়ারী প্রদান করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.