Sylhet Today 24 PRINT

শরীফ উদ্দিন সড়ক সংস্কার করতে ডিও দিলেন এমপি রুয়েল

বানিয়াচং প্রতিনিধি |  ০২ মে, ২০২৪

প্রায় ৩২ কোটি টাকা ব্যয় ধরে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জের শরীফ উদ্দিন সড়ক (জেড-২৪০৩) এর বানিয়াচং থেকে আজমিরীগঞ্জ পর্যন্ত সড়কাংশ পিএমপি মেজর কর্মসূচির মাধ্যমে সংস্কার কাজ সম্পাদন করতে ডিও লেটার দিয়েছেন হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনে সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

গত ১ এপ্রিল সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব বরাবর এই লিখিত ডিও প্রদান করেছেন সাংসদ ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

জানা যায়, হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ নির্বাচনী এলাকায় হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ শরীফ উদ্দিন সড়কটি (জেড-২৪০৩) অতি গুরুত্বপূর্ণ জেলা মহাসড়ক। ৩৯ কিলোমিটার দৈর্ঘ্য সড়কটি হবিগঞ্জ জেলা সদরের সাথে বানিয়াচং এবং আজমিরীগঞ্জ উপজেলা তথা ভাটি অঞ্চলের সড়ক যোগাযোগের একমাত্র মাধ্যম। বানিয়াচং এবং আজমিরীগঞ্জ উপজেলার হাওর অঞ্চল খাদ্য শস্য এবং মৎস্য সম্পদ উদ্বৃত্ত। এই উদ্বৃত্ত খাদ্য শস্য ও মৎস্য সম্পদ ঢাকাসহ দেশের অন্যত্র পরিবহন এবং সমগ্র নির্বাচনী এলাকার উন্নয়ন অবকাঠামোর নির্মাণ সামগ্রী এই সড়কটির মাধ্যমে আনা-নেওয়া করা হয়। এই কারণে ওই সড়কটি যোগাযোগের পাশাপাশি স্থানীয় অর্থনৈতিক কর্মকাণ্ডে অপরিসীম গুরুত্ব বহন করে।

অন্যদিকে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত “সুনামগঞ্জ-মনদপুর-দিরাই-শাল্লা-আজমিরীগঞ্জ-হবিগঞ্জ মহাসড়কের শাল্লা-জলসুখা সড়কাংশ নির্মাণ” শীর্ষক প্রকল্পটি বাস্তবায়নাধীন রয়েছে। এই প্রকল্পের যাবতীয় নির্মাণ সামগ্রী এই সড়কটি (জেড-২৪০৩) উপর দিয়ে পরিবহন করা হচ্ছে। ফলে সড়কটির ক্ষতির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। এছাড়া ২০২২ সালের বন্যার কারণেও সড়কটি বেশ ক্ষতিগ্রস্ত হয়। সড়কের ৩৯ কিলোমিটারের মধ্যে হবিগঞ্জ থেকে বানিয়াচং পর্যন্ত ১৮ কিলোমিটার সড়কাংশে ২০২২-২৩ অর্থবছরে পিএমপি-মেজর কর্মসূচির আওতায় সংস্কার সম্পন্ন হলেও অবশিষ্ট ২১ কিলোমিটার সড়কাংশে বৃহৎ পরিসরে কোন সংস্কার কাজ করা হয়নি। ফলে সড়কে যাতায়াতকারী যানবাহনের পাশাপাশি অত্র অঞ্চলের জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।
এই জনদুর্ভোগ লাঘবে সড়কটির বানিয়াচং থেকে আজমিরীগঞ্জ পর্যন্ত ২১ কিলোমিটার সড়কাংশে পিএমপি-মেজর কর্মসূচির মাধ্যমে সংস্কারের জন্য ডিও (ডেমি অফিসিয়াল লেটার) প্রদান করেছেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.