Sylhet Today 24 PRINT

আমাকে ১০ বার হত্যার হুমকি দেয়া হয়েছে : হবিগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি |  ৩০ জানুয়ারী, ২০১৬

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোন দলকে নিষ্ক্রিয়, নিশ্চিহ্ন করার রাজনীতি আওয়ামীলীগ করে না। আওয়ামীলীগ সবাইকে নিয়ে রাজনীতি করার চেষ্টা করে। গণতন্ত্রের প্রতি আস্থাশীল আওয়ামীলীগ।

তিনি বলেন, বিএনপি তথা ২০ দলীয় জোট বিগত দিনে যে অগ্নিসন্ত্রাস করেছে তা দেশবাসীর অজানা নয়। বিএনপি জামায়াত ২০১৩ জানুয়ারি ও ২০১৪ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত কী পরিমাণ মানুষ হত্যা, সম্পদ নষ্ট করেছে, মানুষকে পুড়িয়েছে আহত করেছে সেটার তো মামলা হবেই। ওই সময় তো তারা জনগণকে সাথে নিয়ে এ অপকর্ম করেনি। তাই জনগণ বিএনপির সাথে নেই। তাই এই দলটি প্রত্যাখ্যাত দল হিসেবে জনগণের কাছে প্রমাণিত হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রী শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত জেলা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়া শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন। মূলত তিনি মুক্তিযুদ্ধ করেননি।সেসময় তিনি ক্যান্টনমেন্ট ছিলেন। বঙ্গবন্ধু সম্পর্কে রিজভী যে মন্তব্য করেছেন তা আবোল তাবোল ছাড়া কিছু নয়।তিনি সাইবার ক্রাইম সম্পর্কে বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা হওয়ার পর কমপক্ষে ১০ বার আমাকে হুমকি দেয়া হয়েছে। সরকার সাইবার ক্রাইম বন্ধে পুলিশকে প্রশিক্ষণ সহ সকল ব্যবস্থা নিচ্ছে।

জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে ওই সভায় স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, আইন শৃঙ্খলা ঠিক থাকলে উন্নয়নের চাকা সচল থাকে। তাই এই সুযোগ কারোর নষ্ট করা উচিত নয়। মাদকের বিরুদ্ধে কেউ সাক্ষী দিতে চায় না। তাই মোবাইল কোর্টের মাধ্যমে বিচার করা হচ্ছে। মাদক নিয়ন্ত্রণ বিভাগের কর্মরত সিপাইদেরকে আগ্নেয়াস্ত্র দেওয়া যায় কিনা এ নিয়ে চিন্তাভাবনা চলছে। তিনি বলেন, জনসংখ্যার তুলনায় দেশে পুলিশের সংখ্যা কম। তাই প্রথমবার ক্ষমতায় এসে আমরা ৩৩ হাজার বিভিন্ন পদে পুলিশ নিয়োগ দিয়েছি। এবার প্রধানমন্ত্রী আরো ৫০ হাজার পুলিশ নিয়োগের নির্দেশ দিয়েছেন। ১৩ হাজার নিয়োগ দেওযা হয়েছে। পর্যায়ক্রমে বাকী পুলিশ নিয়োগ দেওয়া হবে।

ডিএনএ টেস্ট করার জন্য গোয়েন্দা বিভাগে একটি আন্তজার্তিকমানের ল্যাব সাজানো হচ্ছে।সারা বিশ্ব অপরাধীদের বিচরণ ক্ষেত্রে পরিণত হয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশ ৩৫তম নিরাপদ দেশ হিসেবে পরিচিত। দেশে জঙ্গি নেই দাবি করে মন্ত্রী বলেন, দেশী ও আন্তর্জাতিক চক্র বাংলাদেশ কে আইএস বানানোর চক্রান্তে লিপ্ত রয়েছে। বাংলাদেশের মানুষ ধর্মান্ধ নয়, ধর্মভীরু।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ঘুরে দাঁড়িয়েছে। পদ্মা সেতুর মত বৃহৎ প্রকল্প আমরা নিজ দেশের অর্থে করছি। বিদেশীরা আমাদেরকে ঋণ দিতে চায়। সেক্ষেত্রে আমরা তাদের কাছে এখন তথ্য ও প্রশিক্ষণ চাইছি।

এসময় আরো বক্তব্য রাখেন আবু জাহির এমপি, মাহবুব আলী এমপি, আব্দুল মুনিম চৌধুরী বাবু , সিলেটের ডিআইজি মিজানুর রহমান পিপিএম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, প্রেসক্লাব সভাপতি শোয়েব চৌধুরী, শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.