Sylhet Today 24 PRINT

সিলেটে ফুল আর স্লোগানে ভাষার দিনের শুরু

নিজস্ব প্রতিবেদক |  ২১ ফেব্রুয়ারী, ২০১৬

তখনও রাত ১১ টা বাজেনি। তখনই সড়কে শুরু হয়ে গেছে মিছিল। ‌'ভাষা শহীদদের রক্ত বৃথা যেতে দেবো না'। বিভিন্ন এলাকা থেকে আসছে মিছিল। প্রতিটি মিছিলের গন্তব্য শহীদ মিনার।

রাত ১১ টা বাজতেই সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা লোকে লোকারণ্য। ভাষার জন্য প্রাণ দেওয়া বীর শহীদদের শ্রদ্ধা জানাতে নানা শ্রেণী পেশার মানুষ হাজির শহীদ মিনারে।

রাত ১২ টা ১ মিনিট থেকে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। এরপর ফুলে ফুলে ছেয়ে গেলো শহীদ মিনার। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় শহীদ মিনারের বেদী ঢেকে যায় ফুলে ফুলে। পুষ্পস্তবক অর্পণের সময়ও চলতে থাকে স্লোগান। ‌'আজকের এই ...কে দিনে মনে পড়ে'।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া প্রহরায় শহীদ মিনারের চত্বরসহ আশপাশ এলাকায় নেয়া হয় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ নেতৃবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।

তারপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিট, সিলেট সিটি কর্পোরেশন, বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, জেলা ও মহানগর আওয়ামীলীগ, জেলা ও মহানগর বিএনপি, জেলা ও মহানগর জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.