Sylhet Today 24 PRINT

এক ফেস্টুনে এতো ভুল!

নিজস্ব প্রতিবেদক |  ২১ ফেব্রুয়ারী, ২০১৬

একুশে ফেব্রুয়ারির প্রভাতফেরিতে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে একটি ফেস্টুন টানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট। মোট ৩০শব্দের এই ফেস্টুনে অন্তত ৬ টি শব্দ লেখা হয়েছে ভুল বানানে।

রোববার একুশে ফেব্রুয়ারির অনুষ্ঠানে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হওয়া অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন এই ফেস্টুন দেখে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রভাতফেরির আহ্বান জানানো একটি ফেস্টুনে এতো ভুল কিছুতেই মেনে নেওয়া যায় না বলে জানিয়েছেন তারা।

এমন ভুলকে অমাজর্নীয় বলে মন্তব্য করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সভাপতি নাজনিন হোসেনও। তিনি বলেন, এই ফেস্টুনটি সম্পর্কে আমি কিছু জানি না। কে বা কারা এটি তৈরি করেছে তা আ্মি খোঁজ নিচ্ছি। তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবো।

সাংস্কৃতিক জোটকে বিতর্কিত করার জন্য উদ্দেশ্যমূলকভাবে ও সচেতনভাবে এসব ভুল করা হয়েছে বলেও মনে করেন নাজনিন।

শহীদ মিনারে গাছের সাথে সাটানো এই ফেস্টুনে লেখা রয়েছে- ‌'এসেছে অমর ২১/ আসুন/ ফিরিয়ে আনি/ হারান্যে ঐতিহ্য/ বাঙালী সৃষ্টির/ অনিন্দ স্বারক/ ২১শের প্রভাতফেরী/ সময় সকাল ৭ টা/ সিলেট জেলা পরিষদ প্রাঙ্গন-/ থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার/ সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট।'

ফেস্টুনে হারানোর স্থলে লেখা হয়েছে হারান্যে, বাঙালির স্থলে বাঙালী, অনিন্দ্য বানান লেখা হয়েছে- অনিন্দ, স্মারকের বদলে লেখা হয়েছে স্বারক, প্রভাতফেরির বদলে প্রভাতফেরী, প্রাঙ্গণ বানান লেখা হয়েছে প্রাঙ্গন।

রোববার সকালে সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.