Sylhet Today 24 PRINT

গোলাপগঞ্জ প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি অঞ্চল: শিক্ষামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মার্চ, ২০১৬

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, গোলাপগঞ্জ বাংলাদেশের মধ্যে প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি অঞ্চল। শিক্ষা, সংস্কৃতি, কৃষ্টি, অর্থনীতি, রাজনীতি ও ব্যবসা বাণিজ্য-সর্বক্ষেত্রে গোলাপগঞ্জবাসীর অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। গোলাপগঞ্জবাসী বরাবরই বৃহত্তর সিলেটের উন্নয়ন ও অগ্রগতিতে অনন্য ভূমিকা পালন করেছেন।

গোলাপগঞ্জ এসোসিয়েশন সিলেট এর নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, জাতীয় ও আঞ্চলিক উন্নয়নের প্রেক্ষাপটে গোলাপগঞ্জবাসীদের এ গৌরবোজ্জ্বাল ভূমিকা আরো জোরদার করতে নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ আরো উদ্যোগী হবেন।

নগরীর একটি হোটেলে গোলাপগঞ্জ এসোসিয়েশন সিলেট’র সভাপতি ফারুক আহমদ মিছবাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল’র পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের পরিচালক প্রফেসর ড. এস এম ওহিদুজ্জামান, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা বারের সাধারণ সম্পাদক শাহ আশরাফুল ইসলাম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, গোলাপগঞ্জ এসোসিয়েশনের উপদেষ্টা এডভোকেট মাওলানা মো: আব্দুর রকিব।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, ব্যাংকার এসোসিয়েশন সিলেটের সভাপতি জিয়াউস সামছ চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি মামুন কিবরীয়া সুমন, বিয়ানীবাজার জন কল্যাণ সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন এডভোকেট আব্বাস উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বক্তব্য রাখেন মনসুর আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলার চেয়ারম্যানদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চেয়ারম্যান কবির আহমদ, সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সালাম, গোলাপগঞ্জ ইডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি মোস্তফা মিয়া, এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সামছুল ইসলাম খেতু প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এসোসিয়েশনের সদস্য শাহিন আলী। অভিষেক অনুষ্ঠানে স্মারক গ্রন্থ ‘গোলাপ’ প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর হাতে তুলে দেন প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: হানুর ইসলাম ইমন।

অভিষেক অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের গোলাপগঞ্জের বিভিন্ন ব্যাক্তি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। সম্মননা প্রাপ্ত ব্যাক্তি ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহ হচ্ছেন বিশিষ্ট শিক্ষাবিদ ড.সদর উদ্দিন চৌধুরী, ভাষা সৈনিক এডভোকেট মনির উদ্দিন পি.পি, বিশিষ্ট সমাজসেবী হাফিজ মজির উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি মামুন কিবরিয়া সুমন, চেম্বারের পরিচালক মো. লায়েছ উদ্দিন, সিলেট জেলা আইনজীবি সমিতির সহ সম্পাদক এডভোকেট আহমদ ওবায়ুদুর রহমান তাহমি, সদস্য এডভোকেট আলিম উদ্দিন, দি ডেইলি ষ্টারের সিনিয়র এডিটরিয়েল এসিট্যান্ট উপাসনা সালাম, এ-লেভেল পরীক্ষায় সর্বোচ্চ স্থান অর্জনকারী নাজরাতুল নাঈম চৌধুরী নাজ, জাতীয় পর্যায়ে সেকেন্ড রানার্সআপ নুজহাত তাবাসসুম প্রভা, মোবাইল স্বাস্থ্য সেবায় পদক লাভকারী উম্মেহানি যোহায়রা, এমসি একাডেমি মডেল স্কুল এন্ড কলেজ, আতহারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ, আছিরগঞ্জ আলীম মাদ্রাসা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.