Sylhet Today 24 PRINT

সরকার প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে কাজ করছে: এডিসি

ডেস্ক রিপোর্ট |  ১৭ মার্চ, ২০১৬

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শহীদ মোহাম্মদ ছাইদুল হক বলেছেন, প্রতিবন্ধী শিশুদের খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ ঘটাতে হবে। প্রতিবন্ধীদের অবহেলিত রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়ন আন্তরিকতা সাথে কাজ করছে।

তিনি আরো বলেন, প্রতিবন্ধীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে স্বর্নিভর হতে পারে সে লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। সরকারের এই সুযোগ-সুবিধাগুলো কাজ লাগিয়ে আমাদের প্রতিবন্ধী শিশুদের দক্ষ মানব শক্তিতে পরিণত করার আহবান জানান।

তিনি ১৭ মার্চ সকালে নগরীর শিবগঞ্জস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে মাঠে সেন্টার ফর সার্ভিসেস এন্ড ইনফরমেশন অন ডিজ্এ্যাবিলিটি (সিএসআইডি)’র “শিশু ও যুব প্রতিবন্ধী ব্যক্তিদের প্রান্তিকতা হ্রাস ও সমাজের মূল ধারায় একীভূত করণ” প্রকল্প সিলেটের উদ্যোগে ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রতিবন্ধী ব্যক্তিদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিএসআইডি’র নির্বাহী পরিষদের সদস্য দেওয়ান গাউস্ সুলতান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, বিশিষ্ট সাংবাদিক-কলামিষ্ট আফতাব চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গোলাম রব্বানী, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, জেলা সমাজ সেবা অফিসার নিবাশ চন্দ্র দাস, জেলা ক্রীড়া কর্মকর্তা মনোরঞ্জন ধর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম।

খ.ম. আবেদ উল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএসআইডি’র মোঃ আলতাফ হোসেন, মোঃ ইলিয়াস তালুকদার, নাসরীন সুলতানা, মোঃ শাহিন, মোঃ মাহবুবুর রহমান প্রমুখ।

বিজয়ী প্রতিবন্ধীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.