Sylhet Today 24 PRINT

বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে ইউপি নির্বাচনের ফরম বিক্রি শুরু

রায়হান উদ্দিন সুমন,বানিয়াচং থেকে  |  ২০ মার্চ, ২০১৬

বানিয়াচং উপজেলার ৩য় ধাপে অনুষ্ঠিতব্য ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়,স্বতন্ত্র চেয়াম্যান সংরক্ষিত ও সাধারণ সদস্যদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। চেয়ারম্যান পদের জন্য জামানত স্বরুপ ৫ হাজার,সংরক্ষিত ও সাধারণ সদস্যের জন্য ১ হাজার টাকা এবং উভয় পদের জন্যই সরকারি তফসিলী সোনালী ব্যাংকে চালান জমা দিয়ে এসে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রার্থীরা কাগজপত্র সংগ্রহ করেছেন।

ভোটার তালিকা বাবদ সকল প্রার্থীদের কাছ থেকে ৫ শ টাকা করে নিচ্ছে উপজেলা নির্বাচন অফিস। মনোনয়ন ফরম দাখিলের শেষ তারিখ ২৭শে মার্চ ।বাছাই হবে ২৯ ও ৩০ মার্চ। ৬ এপ্রিল প্রত্যাহার। প্রথম দিনেই চেয়ারম্যান পদের জন্য মোট ১৭জন প্রার্থী,সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের জন্য এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ১৪টি ইউনিয়নে মোট ৩৯ জন প্রার্থী তাদের ফরম নিয়েছেন বলে বানিয়াচং উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে।

এদিকে নিবন্ধিত রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থীদের জন্য ৪০ ধরনের প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন।

চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক হল, ছাতা, নৌকা, কুলা, মই, আম, গাভী, কোদাল, বাইসাইকেল, ধানের শীষ, লাঙ্গল, গরুর গাড়ি, খেজুর গাছ, কাঁঠাল, রিক্সা, দেয়াল ঘড়ি, চাকা, কবুতর, মশাল, ফুলের মালা, সুর্য, চাবি, হাতপাখা, হাত, গামছা, ঘর, তারা, বটগাছ, মাছ, চেয়ার, মোমবাতি, ঘড়ি, কাস্তে, হাতুড়ি, গোলাপফুল, হারিকেন, বাঘ, হাতঘড়ি, হুক্কা ও টেলিভিশন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের জন্য মোট ১২ ধরণের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সেগুল হল, অটোরিক্সা, ঘোড়া, ঢোল, চশমা, মটরসাইকেল, আনারস, টেবিল ফ্যান, টেলিফোন, দুটিপাতা ও রজনীগন্ধা।

সাধারণ আসন (পুরুষ)এর জন্য মোট ১০ ধরণের প্রতীক দেয়া হয়েছে, আপেল, টর্চ লাইট, ক্রিকেট ব্যাট, ভ্যাানগাড়ি, ঘুড়ি, পাখা, টিউবওয়েল, মোরগ, পানির পাম্প, লাটিম, ফুটবল ও তালা।

সংরক্ষিত আসন(মহিলা)এর জন্য মোট ১০টি প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন, কলম, বক, ক্যামেরা, সাঁকো, তালগাছ, মাইক, জিরাফ, হেলিকপ্টার, বই ও সুর্যমুখী ফুল।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.