Sylhet Today 24 PRINT

স্কুল ছাত্র রায়হান হত্যাঃ ঘাতকদের ফাঁসি চান মা আয়েশা

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় স্কুল ছাত্র শেখ রায়হান আহমদের হত্যার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ জুবেল মিয়া (১৮) নামে আরো এক যুবককে আটক করেছে।

মৌলভীবাজার সংবাদদাতা |  ২৮ ফেব্রুয়ারী, ২০১৫

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় স্কুল ছাত্র শেখ রায়হান আহমদের হত্যার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ জুবেল মিয়া (১৮) নামে আরো এক যুবককে আটক করেছে। এ ব্যাপারে নিহত ছাত্রের মামা আব্দুল হক বাদী হয়ে রাজনগর থানায় ২ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। ঘাতকদের ফাঁসির দাবীতে মৌন মিছিল ও বিদ্যালয় মাঠে লাশ সামনে রেখে সমাবেশ করেছেন তার ছাত্র ও শিক্ষকরা। এদিকে লাশের ময়নাতদন্ত শেষে শনিবার বিকাল সাড়ে ৩টায় আইডিয়েল হাইস্কুল মাঠে প্রথম জানাজা ও বিকাল ৫টায় তার পুরনো বাড়ি মেদেনিমহল গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শনিবার বিকেলে নিহত রায়হানের বাগিতে গিয়ে দেখা যায়- বিলাপ করছেন তার মা আয়েশা বেগম। তিনি সাংবাদিকদের দেখে বলেন, এভাবে যেন আর কোন মায়ের বুক খালি না নায়। আমি ঘাতকদের ফাঁসি দেখতে চাই।

এদিকে গতকাল আটককৃত জায়েদের দেয়া তথ্যানুসারে পুলিশ আরেক আটককৃত রুবেলের আপন ভাই জুবেল মিয়াকে (১৮) শুক্রবার দিবাগত রাতে আটক করেছে। গ্রেপ্তার হওয়া জায়েদ পুলিশকে অসংলগ্ন তথ্য দিয়ে বিভ্রান্ত করছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা সুজিত চক্রবর্তী। তিনি জানান- রায়হান হত্যায় ব্যবহৃত চাকু উদ্ধারে অভিযান অবাহত রয়েছে এবং অধিকতর তদন্তও চলছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। তাদের রিমান্ড চাওয়া হবে।

এদিকে শনিবার বিকালে রাজনগর আইডিয়েল হাইস্কুলের ছাত্ররা রায়হান হত্যাকারীদের ফাঁসির দাবীতে মৌন মিছিল করেছে। বিদ্যালয় থেকে শুরু হওয়া মিছিলটি রাজনগর বাজার প্রদক্ষিন করে বিদ্যালয় মাঠে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আছকির খান, অধ্যক্ষ জিলাল উদ্দীন, অধ্যক্ষ মো. ইকবাল, ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ, শিক্ষক সোলেমান হোসেন অভিভাবকদের পক্ষে কাজি আব্দুল আজিজ, ব্যবসায়ী ফারুকুজ্জামান খান, আশরাফুজ্জামান খান প্রমুখ।

প্রসঙ্গত, রাজনগর আইডিয়েল হাইস্কুলের ছাত্র দক্ষিণ খারপাড়া গ্রামের শেখ সেলিউর রহমানের ছেলে রায়হান বৃহস্পতিবার রাতে পার্শ্ববর্তী বাড়ির কাজের ছেলে জায়েদের (১৯) সঙ্গে রাত ৮টার সময় বের হয়ে নিখোঁজ হয়। পরদিন শুক্রবার পর বিকালে ৪টার সময় উপজেলার সারমপুর এলাকার ক্ষেতের জমি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জায়েদকে পুলিশ আটক করলে তার স্বীকারোক্তির ভিত্তিতে ওই সময়ই উতাইসার গ্রামের জিলা মিয়ার ছেলে রুবেলকে আটক করে। পরে নিহত রায়হানের মোবাইল ফোন ও বাইসাইকেল পৃথক স্থান থেকে উদ্ধার করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.