Sylhet Today 24 PRINT

৪ দিন পর হবিগঞ্জ-সিলেট রুটে বিরতিহীন বাস চলাচল শুরু

শাকিলা ববি, হবিগঞ্জ |  ১৮ এপ্রিল, ২০১৬

টানা ৪ দিন বন্ধ থাকার পর হবিগঞ্জ সিলেট রুটে আবারও বাস চলাচল শুরু হয়েছে। আজ সোমবার (১৮ এপ্রিল)  থেকে হবিগঞ্জ-সিলেট বিরতিহীন বাস চলাচল ফের শুরু হয়।

গতকাল রবিবার বিকেল ৪টার দিকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লা ও বাংলাদেশ সড়ক পরিবহন  শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এবং মৌলভীবাজার বাস মালিক গ্রুপের মধ্যস্থতায় মধ্যস্থতায় সাময়িকভাবে বিরোধ নিষ্পত্তি করা হয়। মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় সিলেট ও হবিগঞ্জ জেলা বাস মালিক সমিতি ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


হবিগঞ্জ থেকে জেলা মটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরী, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলীসহ মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সিলেটের পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দের সাথে হবিগঞ্জের মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে মিলিয়ে দিয়ে সাময়িকভাবে বিরোধ নিষ্পত্তি করা হয়। এছাড়া সভায় শ্রমিকদের মারপিটের ঘটনার সৃষ্টিকারীদের খুঁজে বের করার জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ঐ কমিটি আহত এবং পরিবহন ভাংচুরের ক্ষতির পরিমাণ বিষয়ে প্রতিবেদন দিবে। এ প্রতিবেদনটি  উত্থাপনের জন্য আগামী ২৬ এপ্রিল আবারও সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। হবিগঞ্জ মোটর মালিক গ্রুপে সাধারণ সম্পাদক শঙ্খ শুভ রায় এ তথ্য নিশ্চিত করেন এবং হবিগঞ্জ-সিলেট রুটে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারণের অসুবিধার জন্য হবিগঞ্জ মটর মালিক গ্রুপের পক্ষ থেকে আন্তরিক দুঃখ প্রকাশ করেন।

উল্লেখ্য, গত বুধবার সকালে তুচ্ছ বিষয় নিয়ে হবিগঞ্জের বাস চালক জুনায়েদ মিয়ার সাথে সিলেটের মিতালী পরিবহনের একটি বাসের চালকের কথা কাটাকাটি হয়েছিল। এর জের ধরে ওইদিন দুপুরে সিলেটের কদমতলী বাসস্ট্যান্ডে হবিগঞ্জের বাস চালক জুনায়েদ মিয়াসহ কয়েকটি বাসের শ্রমিকদের মারপিট করে মিতালী পরিবহনের শ্রমিকরা। এতে হবিগঞ্জের ৫ বাস শ্রমিক আহত হয়। তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে এনে চিকিৎসা করানো হয়।

এ ঘটনার প্রতিবাদে ও নিরাপত্তার স্বার্থে গত বৃহস্পতিবার থেকে হবিগঞ্জ-সিলেট বিরতিহীন বাস চলাচল বন্ধ করে দিয়েছিল হবিগঞ্জ মটর মালিক গ্রুপ। টানা ৪ দিন বন্ধ থাকার পর আজ থেকে পুনরায় চালু হচ্ছে হবিগঞ্জ-সিলেট বিরতিহীন বাস চলাচল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.