Sylhet Today 24 PRINT

হাইকোর্টেও মেলেনি আরিফের জামিন

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মে, ২০১৬

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ মে) হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরীর ও কাজী ইজহারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মেয়রের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মঈনুল হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহম্মদ বশির উল্লাহ।

২০০৫ সালে জানুয়ারিতে সিলেটের বৈদ্যনাথ তলায় গ্রেনেড হামলায় শাহ এমএস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা করা হয়। পরবর্তীকালে সম্পূরক চার্জশিটে আরিফুল হককে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। এই মামলায় জামিন চেয়ে তিনি হাইকোর্টে আবেদন করেন।

তার পক্ষে শুনানিতে ব্যারিস্টার মঈনুল হোসেন বলেন, সরকার ষড়যন্ত্র করে মেয়র পদ থেকে অপসারণের  জন্য আরিফুল হককে মামলায় জড়ানো হয়েছে। তাকে এই মামলায় জামিন দেয়া হোক।

তবে জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহম্মদ বশির উল্লাহ বলেন, এই মামলার বিচারকি আদালতে  ১৮ জন সাক্ষীর সাক্ষগ্রহণ সমাপ্ত হয়েছে। এই পর্যায়ে তাকে জামিন দেয়ার কোনো সুযোগ নেই। পরে শুনানি শেষে আদালত জামিন না দিয়ে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দিয়ে দেয়। আরিফুল হক বর্তমানের কারাবন্দী আছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.