Sylhet Today 24 PRINT

ফুটপাত উদ্ধারে সিসিকের অভিযান, শেষ না হতেই ফের ‘বসে পড়ল’ ব্যবসায়ীরা

মারূফ অমিত  |  ১৮ মে, ২০১৬

শহরকে সুন্দর ও সাধারণ মানুষের নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে ফুটপাত থেকে ভ্রাম্যমাণ দোকান ও ফুতপাট দখলকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি কর্পোরেশন।  বুধবার (১৮ মে) দুপুরে সিটি কর্পোরেশনের সামনে থেকে চৌহাট্টা পর্যন্ত চলে উচ্ছেদ অভিযান।  তবে কিছুক্ষণের মধ্যেই দেখা গেল বিপরীত চিত্র। অভিযান শেষ হতে না হতেই আবার ফুটপাতে দোকান খুলে বসে কয়েকজন ব্যবসায়ী।

বিভিন্ন কসমেটিক্স এবং বাচ্চাদের খেলনা সামগ্রী নিয়ে আবুল বারেক (৫০) নামে একজন ব্যবসায়ী দাম হাঁকতে শুরু করলেন। মানুষের ভিড় তাকে ঘিরে।

উচ্ছেদ অভিযানের কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি জানি না যে অভিযান হয়েছে। কিছুক্ষণ পরেই আমি উঠে পড়ব।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে পরিচালিত এই অভিযানকালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্টেট  মোঃ শরীফুজ্জামান, এ্যাসেসর চন্দন দাশ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সহ সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাবৃন্দ।

এই অভিযানের ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন এবং সাধারণ মানুষ নির্বিঘ্নে চলাফেরা করার জন্য এ অভিযান চালানো হয়েছে। এ অভিযান ধারাবাহিক থাকবে।  বন্দর অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে উচ্ছেদ হওয়া এক ব্যবসায়ী জানান, হঠাৎ করে অভিযানের ফলে তারা হতভম্ব। এসব গরিবের পেটে লাথি মারা ছাড়া আর কিছুই নয়। আমরা বারবার আমাদের পুনর্বাসন করার দাবী জানাচ্ছি কিন্তু কিছুতেই তা করা হচ্ছে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.