Sylhet Today 24 PRINT

‘যারা ইন্টারনেট দিয়ে ইসলাম শিখছে তারা বোকার স্বর্গে বাস করে’

নিজস্ব প্রতিবেদক |  ৩০ জুলাই, ২০১৬

ছবি: জঙ্গিবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশ

"যারা ওস্তাদ ছাড়া ইন্টারনেটের মাধ্যমে ইসলাম শিখছে তারা বোকার স্বর্গে বাস করে।"

শনিবার (৩০ জুলাই) সকালে সিলেটে নগরীর মোহাম্মদ আলী জিমনেশিয়ামে সিলেট মেট্রোপলিটন পুলিশের আয়োজনে জঙ্গিবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশ এই মন্তব্য করেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারি পরিচালক মাওলানা শাহ মোহাম্মদ নজরুল ইসলাম।

জঙ্গিবাদ মোকাবেলায় অভিমত দিয়ে গিয়ে নিজের বক্তব্যে তিনি বলেন,  "জঙ্গিবাদ নির্মূলে ইসলামিক ফাউন্ডেশন সারাদেশের সবকটি জামে মসজিদের শুক্রবারে পাঠ করার জন্য বিশেষ খুতবা পাঠের অনুরোধ রাখে। যা দেশের নব্বই শতাংশ মসজিদে পালন করা হলেও বাকি মসজিদের ইমামরা তা পালন করেননি।

সকল বিষয়ে সরকার বিরোধী মনোভাব না রাখার আহবান জানিয়ে তিনি বলেন, "খুতবা একটি গাইডলাইন। মানবতার সামগ্রিক কল্যাণ সাধন ইসলামের লক্ষ্য।"

মাওলানা শাহ মোহাম্মদ নজরুল বলেন "কিছু পলাতক বিভ্রান্তদের দিয়ে ইসলাম প্রতিষ্ঠা করা যায় না। জঙ্গি সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠা হয় না।

জিহাদ ও সন্ত্রাস সমার্থক নয় বলেও উল্লেখ্য করে তিনি বলেন, "রাষ্ট্রপ্রধান ছাড়া জিহাদ কেউ ঘোষণা করতে পারে না।"

শনিবার সকালে নগরীর মোহাম্মদ আলী জিমনেশিয়ামে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার কামরুল আহসান। অতিরিক্ত পুলিশ কমিশনার ফাল্গুনী পুরকায়স্থ ও সংস্কৃতিকর্মী রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় সমাবেশের রাজনীতিবিদ, শিক্ষাবিদ, ধর্মীয় নেতা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.