Sylhet Today 24 PRINT

ইসলামের অপব্যাখ্যা কিছু তরুণকে বিপথগামী করছে: শাবি উপাচার্য

নগরীতে উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের মানববন্ধন অনুষ্ঠিত

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জুলাই, ২০১৬

ইসলামের অপব্যাখা করে দেশের কিছু তরুণদের বিপথগামী করে তোলা হচ্ছে, জঙ্গিবাদী কর্মকাণ্ড করে শান্তির ধর্ম ইসলামকে কলুষিত করা হচ্ছে; ইসলামে কোন সন্ত্রাসীদের ঠাঁই নেই বলে মন্তব্য করে জঙ্গিবাদ মোকাবেলায় সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভুইয়া।

রোববার বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

মানববন্ধনে তিনি আরো বলেন, বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই সেই উন্নয়নকে বাধাগ্রস্থ করতে একটি চক্র ষড়যন্ত্র করছে। জঙ্গিদের মূলোৎপাটন করতে দেশ প্রেমিক সকল নাগরিককে এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ তথা সন্ত্রাসবাদ মোকাবেলায় সকল শ্রেণিপেশার মানুষকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিকভাবে ব্যাপক জনসচেতনতা বাড়াতে হবে। তাহলে সন্ত্রাসীরা এদেশকে ধ্বংস করতে পারবে না।

নগরীর কোর্ট পয়েন্টে বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের পরিচালনায় মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোজাম্মেল হক বকুল সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও দক্ষিণ সরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতিক, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, চাদপুর জেলার হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন, সৈয়দ নাসির উদ্দিন, সাইফুল ইসলাম খান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধির কুমার দেব, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিকুর রহমান চৌধুরী। 

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ যখন উন্নতির দিকে যাচ্ছে তখন দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে উগ্র সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠি নানা কৌশল অবলম্বন করে শিক্ষিত যুবকদের ধর্মের নামে বিভ্রান্ত করে নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। ষড়যন্ত্রকারীরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ অসাম্প্রদায়িক এ দেশকে একটি জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার জন্য ইমাম, পুরোহিত, ধর্মযাজক ও বিদেশী নাগরিক-কে হত্যা করছে।

মানববন্ধনে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমন্বয়ক আফজাল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, জৈন্তা উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদীন, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌্যমান আবু সাদাত লাহিন, দক্ষিন সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসিরি, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান, রাশেদা আক্তার, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গির আলম রানা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান, শাল্লা উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.