Sylhet Today 24 PRINT

কুলাউড়ায় এমপি’র গ্রামের বাড়ির রাস্তায় অবৈধ সড়কবাতি!

কুলাউড়া প্রতিনিধি |  ২৩ আগস্ট, ২০১৬

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে মৌলভীবাজার-২ আসনের সাংসদ আবদুল মতিনের বাড়ির রাস্তায় অবৈধভাবে ১৮টি সড়কবাতি স্থাপন করা হয়েছে। বিদ্যুৎ খুঁটিতে স্থাপন করা এসব বাতিতে লাইন থেকে সরাসরি সংযোগ দেওয়া হয়েছে। তবে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা বলছেন, তাঁরা বিষয়টি জানেন না।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, জয়চন্ডীর দক্ষিণ গিয়াসনগর-কামারকান্দি-লামারগাঁও রাস্তায় প্রায় দেড় মাস আগে সড়কবাতি স্থাপন করা হয়।


ওই এলাকায় গিয়ে দেখা যায়, দক্ষিণ গিয়াসনগর-কামারকান্দি-লামারগাঁও রাস্তার এক পাশ দিয়ে টানানো বিদ্যুৎ লাইনের খুঁটিতে ১৮টি সড়কবাতি জ্বলছে। বিদ্যুৎ লাইনের সঙ্গে এসব বাতির সংযোগ দেওয়া। প্রতিটি খুঁটিতে লাগানো হয়েছে সুইচ। রাস্তার কামারকান্দি গ্রামেই সাংসদ আবদুল মতিনের বাড়ি।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে দক্ষিণ গিয়াসনগর ও কামারকান্দি এলাকার সাত-আট জন বাসিন্দা বলেন, সাংসদ আবদুল মতিনের ভাতিজা আবদুল হাদির উদ্যোগে সড়কবাতিগুলো স্থাপন করা হয়েছে। এ ব্যাপারে তাঁর (হাদী) সঙ্গে কথা বলার পরামর্শ দেন তাঁরা।



আবদুল হাদি বলেন, ‘আসলে এলাকার কিছু ছেলে বাতিগুলো লাগাইছে। তাদেরকে মিটার লাগাইতে বলেছিলাম। এখনো তারা লাগায়নি। এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারের (নির্বাহী প্রকৌশলী) সঙ্গে আমার সু- সম্পর্ক আছে। সে সুবাদে উনার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি। বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কুলাউড়া বিক্রয় ও বিতরণ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী দুলাল হোসেন হজ্ব পালনে সৌদি আরবে চলে যাওয়ায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে সহকারী প্রকৌশলী মোজাফফর হোসেন বলেন, ‘পৌরসভা এলাকা ব্যতীত অন্য এলাকায় বিদ্যুৎখুঁটিতে মিটার ছাড়া বাতি স্থাপনের নিয়ম নেই। এটা কেউ করে থাকলে তা অবৈধ। এমপি মহোদয়ের বাড়ির রাস্তায় সড়কবাতি স্থাপনের বিষয়টি আমার নলেজে নেই। খোঁজ নিয়ে দেখব।’

এ ব্যাপারে জানতে এমপি আবদুল মতিনের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.