Sylhet Today 24 PRINT

সিলেটে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানারে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক |  ২৮ আগস্ট, ২০১৬

জাতীয় শোক দিবসকে সামনে রেখে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রধান ফটকে লাগানো ব্যানারে অগ্নিসংযোগ ও ছিঁড়ে ফেলার অভিযোগে শনিবার দিবাগত রাতে স্থানীয় এক মুদি দোকানীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণকৃত ভিডিও দেখে পরিচয় ও অগ্নিসংযোগের বিষয় নিশ্চিত হয়ে আব্দুল মালেক (৪৫) নামের ওই মুদি দোকানদারকে গ্রেপ্তার করা হয় বলে জানান সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে পাওয়া সিসিটিভি ফুটেজ থেকে জানা যায়, ১৪ আগস্ট দিবাগত রাত ২টার একটু পর বিশ্ববিদ্যালয় প্রধান গেটে লাগানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত শোক দিবসের ব্যানারটিতে অগ্নিসংযোগ করার চেষ্টা করেন লুঙ্গি পরিহিত মাঝবয়েসি এক ব্যক্তি। কয়েকবারের চেষ্টায় ভালোভাবে আগুন না লাগলে পরে ব্যানারটি টান দিয়ে ছিঁড়ে ফেলেন ওই ব্যক্তি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের কর্মকর্তা তারেকউদ্দিন তাজ বলেন, বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানারে অগ্নিসংযোগ ও ছিঁড়ে ফেলার ঘটনায় সে রাতেই কোতোয়ালী থানা পুলিশকে জানানো হয়। তবে সিসিটিভির ফুটেজ দেখে সংশ্লিষ্টকে সনাক্তের সুবিধার জন্য অভিযোগ দায়ের করা হলেও তৎক্ষণাৎ কোন মামলা দায়ের করা হয়নি। পরবর্তীতে শনিবার দিবাগত রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ এবং রাতেই মামলাটি রেকর্ড করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) নসরত আফজা চৌধুরী এ মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহযোগিতায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে ঘটনার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিকে কানিশাইল আবাসিক এলাকায় তার বাসস্থান থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.