Sylhet Today 24 PRINT

মীর কাসেমের রায়ে সন্তোষ প্রকাশ করে সিলেটে গণজাগরণ মঞ্চের মিছিল

সিলেটটুডে ডেস্ক |  ৩০ আগস্ট, ২০১৬

আপীল বিভাগে যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর ফাঁসির রায় বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছে সিলেট গণজাগরণ মঞ্চ। দ্রুত এই রায় কার্যকর ও যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত শিবির নিষিদ্ধেরও দাবি জানিয়েছেন গণজাগরণ মঞ্চের নেতারা।

মঙ্গলবার বিকেলে নগরীতে মীর কাসেমের রিভিউ’র রায়কে স্বাগত জানিয়ে মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। বিকেল ৫ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে সিটি পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে গণজাগরণ মঞ্চ।

সমাবেশে বক্তারা বলেন, যুদ্ধাপরাধের বিচার বানচাল করতে ও নিজের ফাঁসি ঠেকাতে সবধরণের ষড়যন্ত্র করেছিলেন মীর কাসেম। কোটি কোটি টাকা ব্যয় করে দেশী ও আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছিলেন। কিন্তু নিজেকে রক্ষা করতে পারেননি এই যুদ্ধাপরাধী। ন্যায় বিচারের কাছে বিত্তবৈভব ও ষড়যন্ত্র পরাজিত হয়েছে। এই রায়ের মাধ্যমে কলঙ্ক মুক্তির পথে আরেক ধাপ এগিয়ে গেলো বাংলাদেশ।

বক্তারা দ্রুত মীর কাসেমের রায় কার্যকর ও যুদ্ধাপরাধী সংগঠন হিসেবে জামায়াত শিবিরকে নিষিদ্ধের দাবি জানান।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, সংগঠক ও সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, আব্দুল বাতেন, রাজীব রাসেল, কবি আবিদ ফায়সাল, পরিবেশ কর্মী আশরাফুল কবির, সংস্কৃতিকর্মী ইন্দ্রানি সেন সম্পা, প্রণব পাল, অরুপ বাউল, চিত্র শিল্পী সত্যজিৎ চক্রবর্তী, ছাত্র ইউনিয়ন জেলা শাখার সভাপতি সপ্তর্ষি দাশ, সাধারণ সম্পাদক দিপঙ্কর দাশগুপ্ত, ছাত্র ফ্রন্ট জেলা শাখার সভাপতি পাপ্পু চন্দ, ছাত্র মৈত্রী জেলা শাখার সভাপতি স্বপন দাশ, রেদোয়ান আহমদ, নাট্যকর্মী আবু বকর আল আমিন প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.